মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

 |  আপডেট ১০:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০১৯ | প্রিন্ট  | 188

রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

মেহেদী হাসান,রাবি সংবাদদাতা:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ সেশনের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জনসংযোগ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ সূচি প্রকাশ করা হয়।


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ সেশনের প্রথম বর্ষের ¯œাতক (সম্মান) ভর্তি পরীক্ষার পূর্ব নির্ধারিত তারিখ একদিন পিছিয়ে সময়সূচি প্রকাশ হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী ২১ ও ২২ অক্টোবর পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, আগামী ২১ অক্টোবর প্রথম দিন সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত এ ইউনিটের, গ্রæপ-১ (রোল: ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত) এবং সকাল ১১টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত গ্রæপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর বিকেল ৩টা থেকে ৪টা ৪৫ পর্যন্ত বি ইউনিটের গ্রæপ-১ (রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত) এবং গ্রæপ-২ এর (রোল: ৮০০০১ থেকে ৮৭০৯৫ পর্যন্ত) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরদিন ২২ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত সি ইউনিটের গ্রæপ-১ (রোল: ১০০০১ থেকে ২৫২৫৭ পর্যন্ত), সকাল ১১টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত গ্রæপ-২ (রোল : ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত) এবং গ্রæপ-৩ এর (রোল : ৮০০০১ থেকে ৮০৭১৬ পর্যন্ত) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রতিটি পরীক্ষার সময় থাকবে ১ঘন্টা ৪৫মিনিট। এর মধ্যে প্রথম ৫০ মিনিট এমসিকিউ, পরবর্তী ১৫মিনিট এমসিকিউ উত্তরপত্র সংগ্রহ ও লিখিত এসএকিউ পরীক্ষার উত্তরপত্র প্রদান করা হবে। শেষ ৪০ মিনিট লিখিত এসএকিউ পরীক্ষা হবে। এমসিকিউ পরীক্ষার পরবর্তী ১৫ মিনিট পরীক্ষা হলের বাইরে যাওয়া যাবে না। ভর্তি পরীক্ষাসহ সংশ্লিষ্ট তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িৎঁ.ধপ.নফ থেকে জানা যাবে।

 

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com