শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নেত্রকোনায় সন্ত্রাস-আধিপত্যবাদের বিরুদ্ধে ছাত্র ইউনিয়নের শুভ্র পদযাত্রা

 |  আপডেট ১০:০৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | প্রিন্ট  | 187

নেত্রকোনায় সন্ত্রাস-আধিপত্যবাদের বিরুদ্ধে ছাত্র ইউনিয়নের শুভ্র পদযাত্রা

কে এম. সাখাওয়াত হোসেন, নেত্রকোনা :

সন্ত্রাস-আধিপত্যবাদের বিরুদ্ধে ৫৬০০০ বর্গমাইল জুড়ে শুভ্র পদযাত্রার অংশ হিসেবে নেত্রকোনায় পদযাত্রা করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নেত্রকোনা জেলা সংসদ।


বুধবার (১৬ অক্টোবর) বিকেলে সাড়ে ৪টায় নেত্রকোনা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নেত্রকোনা জেলা সংসদের সংগ্রামী সভাপতি মিঠুন শর্মা অভির বক্তব্যের মধ্য দিয়ে শুভ্র পদযাত্রা শুরু হয় এবং শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ পদযাত্রা শুরুর আগে বাংলাদেশ ছাত্র ইউনিযয়ন নেত্রকোনা জেলা সংসদের বিপ্লবী সাধারণ সম্পাদক পার্থ প্রতিম সরকার, সাবেক সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকি নাদিম প্রমুখ বক্তব্য রাখন।

বক্তারা দেশের চলমান ঘটনাসমূহ সম্পর্কে বলেন, দেশে এখন একটি অগণতান্ত্রিক এবং ফ্যাসিবাদী কায়দার শাসন ব্যবস্থায় চলছে। গত সাত তারিখে আবরার হত্যাকান্ড ঘটায় বাংলাদেশ ছাত্রলীগ বুয়েট শাখার নেতৃবৃন্দরা। এছাড়াও সরকার ভারতের সাথে অসম কিছু চুক্তি করেছে যা দেশের স্বার্থবিরোধী। তাছাড়া সম্প্রতি ঘটে যাওয়া বিভিন্ন ধরনের হত্যাকান্ড ও ক্যাসিনো সম্রাট, টাকার পাহাড় জি কে শামীম এদের বিরুদ্ধে ছাত্র ইউনিয়ন বিভিন্ন আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

এদিকে সরকারি দলের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক গঠিত বিভিন্ন ধরনের অন্যায়-অত্যাচার, হল দখল, টেন্ডারবাজি, টর্চার সেল এবং নতুনদেরকে বিভিন্নভাবে র‌্যাগিং করার যে কর্মকাণ্ড প্রকাশিত হয়েছে সে সম্পর্কে জনগণ অবগত আছে। সন্ত্রাস ও আধিপত্যের বিরুদ্ধে দেশের মানুষকে সোচ্চার হতে হবে এবং এসবকে দমন করার ক্ষেত্রে বাংলার সাধারণ জনগণ, সাধারণ ছাত্র, শ্রমিক, শিক্ষক এগিয়ে আসবে বলে বক্তব্যে তুলে ধরা হয়।

পদযাত্রা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে সমাবেশের বক্তারা নেত্রকোনার দূর্গাপুরে কাউসার হত্যায় জড়িতদের শাস্তির দাবি সহ সারাদেশে ঘটিত সকল হত্যাকান্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি মৃত্যূদন্ড নিশ্চিত করার দাবি জানানো হয়।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com