শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তিন জেলায় বজ্রপাতে পাঁচজনের মৃত্যু

 |  আপডেট ১১:১১ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ আগস্ট ২০১৯ | প্রিন্ট  | 183

তিন জেলায় বজ্রপাতে পাঁচজনের মৃত্যু

দেশের তিন জেলায় বজ্রপাতে পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জামালপুরে দুই ভাইসহ তিনজন, দিনাজপুরে এক কৃষক ও গাইবান্ধায় এক তরুণের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত বজ্রপাতের এসব ঘটনা ঘটে।

বিস্তারিত আমাদের পাঠানো খবরে:


জামালপুর:

জামালপুর সদর উপজেলা ও দেওয়ানগঞ্জে বজ্রপাতে দুই ভাইসহ তিনজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে ও বিকেলে বজ্রপাতের এসব ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের ঝাইপাড়া গ্রামের আব্দুল লতিফ মিয়ার ছেলে আনোয়ার ইসলাম (২২), আল আমিন (১৭) ও সদর উপজেলার নারায়ণপুরের আব্দুল জলিলের ছেলে সাইদুল ইসলাম (৩৫)।

ডাংধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. মাসুদ জানান, শুক্রবার সকাল ৯টার দিকে আনোয়ার ইসলাম ও তার ছোট ভাই আল আমিন বাড়ির পাশের জুনার বিলে মাছ ধরতে যান। মাছ ধরার সময় বৃষ্টি শুরু হয়। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই দুই ভাইয়ের মৃত্যু হয়। পরে স্থানীয় লোকজন তাদের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যান।

অন্যদিকে, বিকেলে সদর উপজেলার নারায়ণপুরে বজ্রপাতে সাইদুল ইসলাম (৩৫) নামে এক রাজমিস্ত্রির মৃত্যু হয়েছে। সাইদুল স্থানীয় মৃত আব্দুল জলিলের ছেলে।

নারায়ণপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর আব্দুল লতিফ মিয়া জানান, বিকেলে বাড়ির পাশে ধানক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে সাইদুল মারা যান।

দিনাজপুর:

জেলার বিরল উপজেলায় বজ্রপাতে আবু বক্কর সিদ্দিক (৩০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার ছোট ভাই মোতালেব হোসেন (২৮) আহত হয়েছেন।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ১১ নম্বর পলাশবাড়ী ইউনিয়নের বেনীপুর এলাকায় বজ্রপাতে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবু বক্কর সিদ্দিক একই এলাকার মৃত মনছুর আলীর ছেলে।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে বিরল থানার ওসি এ.টি. এম গোলাম রসুল বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে জমিতে আমন ধানের চারা উত্তোলনের সময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই আবু বক্কর নিহত হন। এসময় তার ছোট ভাই মোতালেব গুরুতর আহত হন।

আশেপাশের লোকজন আহত অবস্থায় মোতালেবকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

গাইবান্ধা:

জেলার সুন্দরগঞ্জ উপজেলায় বজ্রপাতে রফিকুল ইসলামের (২০) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তার বাবা আবু তালেব (৫০) আহত হয়েছেন।

শুক্রবার দুপুরে উপজেলার তারাপুর ইউনিয়নের নিজামখাঁ গ্রামে বজ্রপাতের এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে ছেলে রফিকুলকে সঙ্গে আবু তালেব বাড়ির পাশে তিস্তা নদীর বন্যানিয়ন্ত্রণ বাঁধের ধারে খালে পাট জাগ দিচ্ছিলেন। এ সময় আকস্মিক বজ্রপাতের ঘটনাস্থলেই রফিকুল মারা যান। এ ঘটনায় আবু তালেব আহত হন। আশেপাশের লোকজন তাৎক্ষণিক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবদুস সোবহান বজ্রপাতে তরুণের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

 

সূত্র: বাংলাদেশ জার্নাল।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com