শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কুষ্টিয়ার একই গ্রামে ৪২ ডেংগু রোগী, ১ জনের মৃত্যু

 |  আপডেট ৯:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর ২০১৯ | প্রিন্ট  | 406

কুষ্টিয়ার একই গ্রামে ৪২ ডেংগু রোগী, ১ জনের মৃত্যু

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া :

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় জোসনা খাতুন (৫৫) নামের এক ডেংগু রোগীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


জোসনা খাতুনের স্বজনরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। জোসনা খাতুন উপজেলার খলিষাকুন্ডি ইউনিয়নের শ্যামনগর গ্রামে আসাদুজ্জামান মঙ্গল মন্ডলের স্ত্রী।

জোসনা খাতুনের ছেলে সেলিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত শুক্রবার মেডিকেল পরীক্ষার মাধ্যমে মায়ের ডেংগু আক্রান্তের বিষয়টি জানা যায়। স্থানীয়ভাবে চিকিৎসা নেয়ার পর অবস্থার অবনতি হলে রোববার তাকে ঢাকায় নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় মা মারা যান।

প্রসঙ্গত, দৌলতপুর উপজেলায় ছাতারপাড়া গ্রামে মহামারি আকারে ডেংগু ছড়িয়ে পড়েছে। ওই গ্রামে ৭০ পরিবারের মধ্যে ৪২ জন ডেংগু রোগে আক্রান্তসহ এই উপজেলায় ৬০ জন ডেংগু আক্রান্ত হয়েছেন। একই গ্রামে ৪২ ডেংগু রোগীর খবর জানার পর প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়। উপজেলায় জোসনা খাতুনই প্রথম, যিনি ডেংগুতে আক্রান্ত হয়ে মারা গেলেন।

ওই গ্রামে ৪২ জন ডেংগু রোগী শনাক্ত হওয়ার কারণ অনুসন্ধানে কাজ শুরু করেছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ৪ সদস্যের বিশেষজ্ঞ মেডিকেল টিম।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com