মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

 আটপাড়ায় ১০ টাকা কেজি দরের ৯৬ বস্তা চাল অন্যত্র পাচারের সময় আটক

 |  আপডেট ৯:৫৯ অপরাহ্ণ | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | প্রিন্ট  | 423

 আটপাড়ায় ১০ টাকা কেজি দরের ৯৬ বস্তা চাল অন্যত্র পাচারের সময় আটক

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা ঃ

সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় হত-দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দকৃত খাদ্য বান্ধব কর্মসূচী’র ১০ টাকা কেজির চাল রাতের আধাঁরে অন্যত্র পাচারের সময় পুলিশ অভিযান চালিয়ে ৯৬ বস্তা চাল আটক করেছে।


স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার লুনেশ্বর ইউনিয়নের হত- দরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দকৃত ১০ টাকা কেজি ধরে বিক্রির জন্য ৯৬ বস্তা চাল ইঞ্জিন চালিত ট্রলিতে করে অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানা আটপাড়া থানার ওসিকে পাচার হতে যাওয়া চাল আটকের নির্দেশ দেন। আটপাড়া থানা পুলিশ সোমবার রাত ১১ টার দিকে আটপাড়া উপজেলা সদরের পোষ্ট অফিসের সামনে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পাঁচারকারীরা দৌড়ে পালিয়ে যায়। পরে পুলিশ সেখান থেকে ট্রলিসহ ৯৬ বস্তা চাল আটক করে। আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানা পুলিশ নিয়ে লুনেশ্বর ইউনিয়নের দেওগাঁও গ্রামে যান এবং বিষয়টি খোঁজ খবর নিয়ে চাল পাঁচারের সত্যতা খুঁজে পান। ঘটনার পর থেকে স্থানীয় ওএমএস ডিলার মোঃ আশিক গাঁ ঢাকা দেয়।

আটপাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আলী হোসেন বলেন, ইউএনও স্যারের নির্দেশে ৯৬ বস্তা চাল আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ ঘটনায় জড়িত কাউকে এখনও আটক করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানা’র সাথে যোগাযোগ করলে তিনি চাল আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি বস্তা পরিবর্তন করে অন্য বস্তায় ভরে চাল অন্যত্র বিক্রির চেষ্টা করা হচ্ছিল। খবর পেয়ে চাল আটক করা হয়। তদন্ত করে এর সত্যতা পাওয়া গেছে। অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com