Agaminews
Dr. Neem Hakim

অস্কারে যাচ্ছে ‘হাওয়া’


পূর্বকন্ঠ আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২২, ৭:৪৫ অপরাহ্ন / ৩৯
অস্কারে যাচ্ছে ‘হাওয়া’

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অস্কারের ৯৫তম আসরের বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম (বিদেশী ভাষা প্রতিযোগিতা) বিভাগে বাংলাদেশ থেকে লড়বে মেজবাউর রহমান সুমন পরিচালিত চলচ্চিত্র ‘হাওয়া’।

অস্কারে বিদেশী ভাষার বিভাগে ছবি মনোনয়নের বাংলাদেশের চলচ্চিত্র আহ্বান করা হলে মেজবাউর রহমান সুমন পরিচালত ও সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত ‘হাওয়া’ এবং মুহাম্মদ কাইয়ুম পরিচালিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ছবি দুটি জমা পড়ে। 
গত ২৪ সেপ্টেম্বর শনিবার রাজধানীর কাকরাইলে আশির্বাদ চলচ্চিত্রের কার্যালয়ে ছবি দুটি দেখার পর মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ ছবিকে চূড়ান্ত করে ৯৫তম অস্কার বাংলাদেশ কমিটি। 
এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটি ও অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান, চলচ্চিত্র সমালোচক অধ্যাপক আবদুস সেলিম, চলচ্চিত্র সমালোচক ও পরিচালক শামীম আখতার, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবু এবং চিত্রগ্রাহক পংকজ পালিত। মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, নাসির উদ্দিন খান, সুমন আনোয়ার, সোহেল মণ্ডলসহ আরো অনেকে।,
   The post appeared first on Sarabangla http://dlvr.it/SYyg7W
এক ক্লিকে বিভাগের খবর

বিনোদন বিভাগের আরো খবর

আরও খবর