শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১০:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
পৃর্বধলায় উপ নির্বাচনী ফলাফল যেন একটি শিক্ষনীয় চিত্র দুর্গাপুরে অবৈধ ব্যান্ডরুল যুক্ত বিড়ি ব্যবসায়ীর কারাদন্ড পূর্বধলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে অনলাইন কর্মশালার উদ্বোধন জনসাধারণের চলাচলের রাস্তা বন্ধ করায় রাঙামাটিতে সংবাদ সন্মেলন নিরাপদ সড়ক দিবস উপলক্ষে দুর্গাপুরে মানববন্ধন দুর্গাপুরে কলেজ ছাত্রীর আত্মহত্যা গৌরীপুরে শুভ্র’র খুনীদের ফাঁসির দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন শেরপুরে একতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন ধোবাউড়ায় জেলা পরিষদ কর্তৃক পূজা মন্ডপে চেয়ার বিতরণ শারদীয় দুর্গোৎসব উপলক্ষে কলমাকান্দায় সরকারি অনুদান বিতরণ

নিউইয়র্কে বাংলাদেশি মালিকানাধীন এটিভির লোগো উন্মোচন

বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন
  • ১৪৬ বার পড়া হয়েছে

বাংলাদেশী কমিউনিটিকে এগিয়ে রাখার প্রত্যয়ে ‘ইউর ভয়েস’ স্লোগানে নিউইয়র্ক থেকে আনুষ্ঠানিক সম্প্রচারের অপেক্ষায় থাকা বাংলাদেশি মালিকানাধীন টেলিভিশন চ্যানেল ‘এটিভি’র লোগো উন্মোচিত হয়েছে। স্থানীয় সময় বুধবার রাতে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা এটিভি’তে প্রবাসের সংবাদ বেশি গুরুত্ব দেয়ার পরামর্শ দিয়ে বলেন, প্রবাসীদের জন্য সত্যিকারের ভূমিকা না রাখতে পারলে কোনো মিডিয়াই জনপ্রিয়তা অর্জন করতে পারবে না। প্রবাসীদের কথা জানতে ও জানাতে, সবসময় তাদের পাশে থাকার প্রত্যয় করেছেন এটিভি’র কর্ণধার ফরিদ আলম।

বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটস-এর পালকি পাটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে লোগো উন্মোচন ছাড়াও উদ্বোধন করা হয় এটিভির নিজস্ব ওয়েবসাইট, যেখানে টিভি দেখা ছাড়াও সব ধরনের আপডেট সংবাদ জানতে পারবেন দর্শকেরা।

এটিভি’র সিইও ফরিদ আলম তার স্বাগত বক্তব্যে প্রবাসে সংবাদ মাধ্যমের দায়িত্বশীল ভূমিকার কথা তুলে ধরে বলেন, প্রবাসীরা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে কাজ করে যাচ্ছেন। দিনরাত হাড়ভাঙ্গা পরিশ্রম করে তারা দেশে অর্থ পাঠাচ্ছেন। দেশের অর্থনীতির জন্য তারা বিরাট ভূমিকা রাখছেন। সুতরাং প্রবাসীদের সমস্যা এবং সম্ভাবনার কথা গুরুত্বের সাথে তুলে ধরবে এটিভি।

সাংবাদিক রিজু মোহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম, দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলাম, প্রথম আলো উত্তর আমেরিকার যুক্তরাষ্ট্রের আবাসিক সম্পাদক ইব্রাহীম চৌধুরী খোকন, সাংবাদিক ও লেখক ইশতিয়াক রুপু আহমেদ, সাংবাদিক ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট মুজাহিদ আনসারী, ভোরের কাগজের যুক্তরাষ্ট্র প্রতিনিধি ও সাপ্তাহিক আজকালের বিশেষ প্রতিনিধি শামীম আহমেদ, নিউজ এজেন্সি ইউএনএর সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মুহাম্মদ সাঈদ, সাংবাদিক ও মানবাধীকার কর্মি ইমরান আনসারী, বাংলা চ্যানেলের প্রধান নির্বাহী শাহ জে. চৌধুরী, সিনিয়র সাংবাদিক সুজন মেহেদী, যুক্তরাষ্ট্র থেকে সমপ্রচারিত আইটিভির কর্ণধার মোহাম্মদ শহীদুল্লাহ, সংবাদ-এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি সনজীবন কুমার, রাজনীতিবিদ ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট আবু সাঈদ আহমেদ, সংস্কৃতিকর্মি গোপাল সান্যাল, কবি সুমিন শাওন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকার নির্বাহজী সম্পাদক লাবলু আনসার, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বর্ণমালার প্রধান সম্পাদক মাহফুজুর রহমান, চ্যানেল আই-এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি রাশেদ আহম্মেদ, এটিএন বাংলা ইউএসএ’র বার্তা সম্পাদক কানু দত্ত, বাংলাভিশনের যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি ও ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, আই-অন বাংলাদেশের সাংবাদিক রিম,ন ইসলাম, প্রথম আলো উত্তর আমেরিকার সিনিয়র সাংবাদিক মনজুরুল হক, ডেমোক্রেটিক লিডার অ্যাটর্নি মঈন চৌধুরী, নারী নেত্রী অধ্যাপিকা হুসনে আরা বেগম, শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম, বাংলাদেশ সোসাইটির স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, সাংবাদিক তানভীর আজহার সুকি, আজাদ লিটু, নাজিম উদ্দিন, সোহেল, ফারজানা এ্যানী, নতুন প্রজন্মের প্রতিনিধি আহরার সিদ্দিকী অর্ণব প্রমুখ।

আলোচনা শেষে ফরিদ আলমের একমাত্র তনয়া বাংলাদেশি নতুন প্রজন্ম সূবাহ সাইইয়ারা এঞ্জেল বিপুল করতালির মধ্য দিয়ে এটিভির লোগো উম্মোচন করেন। এটিভির ওয়েবসাইটের উদ্বোধন করেন ঠিকানার প্রধান সম্পাদক মুহম্মদ ফজলুর রহমান।

ফরিদ আলম জানান, নিজস্ব ওয়েবসাইট, আইপি টিভি বক্স, মোবাইল ফোনসহ যে কোনো আইওএস ও অ্যন্ড্রয়েড ডিভাইসে দেখা যাবে এটিভি। দেশ-বিদেশের সর্বশেষ সংবাদের পাশাপাশি থাকবে টকশো, সাম্প্রতিক বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠান, শিশুতোষ অনুষ্ঠান, বিনোদন সংবাদসহ বাংলাদেশী কমিউনিটির সাথে সম্পৃক্ত মূলধারার নানান অনুষ্ঠান। খুব শিগগির বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক সম্প্রচার শুরু করবে এটিভি।

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102