দুর্গাপুর

দুর্গাপুরে জোড়পূর্বক ধান কাটার অভিযোগে সংবাদ সম্মেলন

  তোবারক হোসেন খোকন,দুর্গাপুর (নেত্রকোনা): আপডেট ৫ মে ২০২১ , ৫:১৫:৩৫ অপরাহ্ণ ৯৯ অনলাইন সংস্করণ

জোড়পূর্বক
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন আনোয়ারা বেগমের পক্ষে তার ছেলে মোঃ আশরাফ হোসেন শাহীন।

নেত্রকোনার দুর্গাপুরে প্রতিপক্ষের লোকজন জোড়পূর্বক জমির ধান কেটে নেওয়ার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের মৃত জলিল তালুকদারের স্ত্রী মোছাঃ আনোয়ারা বেগম।

বুধবার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে মোছাঃ আনোয়ারা বেগমের পক্ষে তাদের ছেলে মোঃ আশরাফ হোসেন শাহীন লিখিত বক্তব্যে বলেন, তাদের পাকা ধান জোড়পূর্বক কেটে নিয়ে যায় একই গ্রামের মৃত উসমান গনির পুত্র মোঃ শাখাওয়াৎ হোসেন হারুন ও তৎ ভ্রাতা গণ।

আমার বাবা ও মায়ের নামে ১৯৯১ ও ১৯৯২ সনে মোট সাত একর আট শতক জমি সাফ কাওলা দলিলমুলে খরিদ করা হয়েছিল। যার এস এ খতিয়ান ১৭৬ ও ১৫৫ এবং বি আর এস খতিয়ান- ৯৮৫ ও ৫৮৪ দলিল নং- ৩৮৪১, ৪৩১৬ ও ৩৮৪০।

আরও পড়ুন..দুর্গাপুরে পৌর মেয়রের উদ্যোগে ৭ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

আমার পিতা জীবিত থাকাকালীন সময়ে উক্ত জমি ভোগ দখলের ক্ষেত্রে কেহ কোনদিন বাধা সৃষ্টি করে নাই। গত ২০১৯ ইং সনে আমার পিতার মৃত্যুর পর এলাকায় ভুমি দস্যু হিসেবে পরিচিত একই গ্রামের বাসিন্দা মৃত উসমান গনির পুত্র মোঃ শাখাওয়াৎ হোসেন হারুন ও তৎ ভ্রাতা গণ আমার পিতা-মাতার জমি বেদখলের পায়তারা করছে।

গত ২৮ এপ্রিল ২০২১ ইং তারিখে আমাদের জমিতে ধান কাটতে গেলে সাখাওয়াৎ হোসেন গং তারা দেশীয় অস্ত্রসহ আমাদেরকে বাঁধা দিলে আমরা প্রানের ভয়ে ধান কাটা ফেলে রেখে বাড়ীতে ফিরে আসি। পরবর্তীতে উক্ত বিষয়ে দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও আজ পর্যন্ত বিষয়টি কোন সুরাহা হয়নি। উপরোন্ত এই সুযোগে উল্লেখিত ভুমি দস্যুরা আমাদের সমস্ত জমির ধান কেটে নিয়ে জমি দখলের উদ্যেশ্যে হুমকি প্রদান করে যায়।

সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জমির মালিক শাহীনের মা আনোয়ারা বেগম, ভাই মাছুম মিয়া, রুবেল মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ আবুল হাসেম, উপজেলা শ্রমিকলীগ এর সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক মোঃ খোকন মিয়া প্রমুখ।
আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই নিচের ডান পাশে বেল বাটনে ক্লিক করে ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ ই-মেইল করুন info@purbakantho.com সমসাময়িক বিষয় নিয়ে আপনিও চাইলে পূর্বকন্ঠ অনলাইন প্রকাশনায় লিখতে পারেন কলাম/ মতামত। আপনার গঠনমূলক লেখা ছাপা হবে যথাযথ গুরুত্ব দিয়ে ( অবশ্যই সম্পাদনা সহকারে)। আপনি কি আপনার নিউজপেপার অথবা অনলাইন টিভি, ই-পেপার, ই-কমার্স, কর্পোরেট, বিজনেস, পার্সোনাল ও শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য প্রিমিয়াম থিম খুজছেন? আমাদের রয়েছে ১০০+ প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস থিম। আমাদের রয়েছে নিউজপেপার, অনলাইন টিভি, ই-কমার্স, কর্পোরেট, বিজনেস, পার্সোনাল ও শিক্ষাপ্রতিষ্ঠানের থিম। আপনি কি অনলাইন রেডিও কিংবা অনলাইল লাইভ টিভি চ্যানেল বানাতে চান ?অনলাইন টিভিতে আপনি আপনার মনের মতো কনটেন্ট সম্প্রচার করতে পারবেন। আপনার এলাকার সংবাদ, প্রামান্য প্রতিবেদন দিয়ে সাজিয়ে নিন আপনার দৈনিক প্লেলিষ্ট। আপনি চাইলে ইউটিউব/ভিডিও বা সরাসরি কোন লিংক দিয়ে প্লেলিষ্ট বানিয়ে ২৪ ঘন্টা সম্প্রচার করতে পারেন। তাই আজই যোগাযোগ করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে।

আরও খবর:

Sponsered content

ঘোষনা : আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই নিচের ডান পাশে বেল বাটনে ক্লিক করে ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে ☎ গুরুত্বপূর্ণ নাম্বার সমূহ : ☎ জরুরী সেবা : ৯৯৯ ☎ নেত্রকোনা ফায়ার স্টেশন: ০১৭৮৯৭৪৪২১২☎ জেলা প্রশাসক ,নেত্রকোনা:০১৩১৮-২৫১৪০১ ☎ পুলিশ সুপার,নেত্রকোনা: ০১৩২০১০৪১০০☎ অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল : ০১৩২০১০৪১৪৫ ☎ ইউএনও,পূর্বধলা : ০১৭৯৩৭৬২১০৮☎ ওসি পূর্বধলা : ০১৩২০১০৪৩১৫ ☎ শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্র : ০১৩২০১০৪৩৩৩ ☎ ওসি শ্যামগঞ্জ হাইওয়ে থানা : ০১৩২০১৮২৮২৬ ☎