নেত্রকোনা

নেত্রকোনা জেলা কৃষকলীগের কমিটি পূণঃবহালের দাবী

  এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোণা আপডেট ১ মে ২০২১ , ৬:১৮ অপরাহ্ণ ১০৯ অনলাইন সংস্করণ

নেত্রকোনা

গঠনতন্ত্র অনুস্বরণ না করে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ কর্তৃক নেত্রকোনা জেলা কমিটি ভেঙ্গে দেয়ায় গঠনতান্ত্রিক প্রধান, সাংগঠনিক নেত্রী জননেত্রী শেখ হাসিনার বরাবরে এক লিখিত আবেদনের মাধ্যমে অবিলম্বে আগের কমিটি পূণঃবহালসহ সু-বিচার প্রার্থণা করেছেন নেত্রকোনা জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার।

তিনি লিখিত আবেদনে উল্লেখ করেন, নেত্রকোনা জেলা কৃষকলীগ কমিটি গঠনের পর থেকেই তার নেতৃত্বে কমিটির নেতৃবৃন্দ কেন্দ্র ঘোষিত প্রতিটি কর্মসূচী বাস্তবায়নের পাশাপাশি তৃণমূল পর্যায়ে সাংগঠনিক তৎপরতা চালিয়ে কৃষকলীগকে প্রতিটি ওয়ার্ড পর্যায়ে আগের চেয়ে অনেক বেশী সু-সংগঠিত ও শক্তিশালী করে গড়ে তুলা হয়েছে।

ইতিমধ্যে জেলা কৃষকলীগ নেত্রকোনা জেলার ৭ শত ৭৪ টি ওয়ার্ড কমিটির সম্মেলন, ৮৬ টি ইউনিয়ন কমিটির সম্মেলন, ৫ টি পৌরসভা কমিটির সম্মেলন ও ৮ টি উপজেলা কমিটির সম্মেলন সম্পন্ন করেছে। বাকী ২টি উপজেলা কৃষকলীগের সম্মেলনের তারিখ ধার্য্য সহ জেলা কৃষক লীগের সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়।

নেত্রকোনা জেলা কৃষকলীগ জাতীয় সকল কর্মসূচী বাস্তবায়ন, করোনা সংকট কালীন সময়ে হত-দরিদ্র কৃষকদের মাঝে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণসহ প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুয়ায়ী প্রত্যন্ত হাওরাঞ্চলে কৃষকদের ধান কেটে বাড়ী পৌছে দেয়া ও বৃক্ষরোপন কর্মসূচীর আওতায় বিভিন্ন অঞ্চলে ৩৭ হাজার বনজ, ফলজ ও ঔষধী গাছের চারা রোপন করা হয়। এ সকল কর্মসূচীতে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান ও জেলা রিষদ চেয়ারম্যান উপস্থিত থেকে সহযোগিতা করেছেন।

আরও পড়ুন…নেত্রকোনায় হেফাজত নেতা মাওলানা আব্দুল কাইয়ুম গ্রেপ্তার

গত ৩১ মার্চ নেত্রকোনা জেলা কৃষকলীগের বর্ধিত সভায় ময়মনসিংহ বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি কৃষিবিদ নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাগিরুজ্জামান ও কেন্দ্রীয় নেতা সাবেক এমপি ছবি বিশ্বাস জেলা কৃষক লীগের সাংগঠনিক তৎপরতার ভূয়সী প্রশংসা করেন।

এছাড়াও জেলা কৃষকলীগের প্রতিটি কর্মসূচী বাস্তবায়নের খবর প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় গুরুত্ব সহকারে প্রচার ও প্রকাশিত হয়েছে।

গত ৩রা এপ্রিল বাংলাদেশ কৃষকলীগ নব-গঠিত কার্যকরি পরিষদের প্রথম সভায় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ গঠনতন্ত্র অনুস্বরণ না করেই জেলা কমিটির নেতৃবৃন্দকে কোন প্রকার কারণ দর্শানো নোটিশ না দিয়ে নেত্রকোনা জেলা কৃষকলীগের কমিটি ভেঙ্গে দিয়েছেন। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

`নেত্রকোনা জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার এ ব্যাপারে কৃষকলীগের সাংগঠনিক প্রধান জননেত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি কামনা করে অবিলম্বে আগের কমিটি পূণঃবহাল করাসহ দলের ত্যাগী পরীক্ষিত ও নিবেদিত প্রাণ নেতাকর্মীদের প্রতি সু-বিচার করার জোর দাবী জানান’।

আরও খবর:

Sponsered content

এক ক্লিকে বিভাগের খবর

☎ জরুরী নাম্বার সমূহ : আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই নিচের ডান পাশে বেল বাটনে ক্লিক করে ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। জরুরী সেবা : ☎ ৯৯৯ ☎ নেত্রকোনা ফায়ার স্টেশন: ০১৭৮৯৭৪৪২১২ ☎ জেলা প্রশাসক ,নেত্রকোনা:০১৩১৮-২৫১৪০১ ☎ পুলিশ সুপার,নেত্রকোনা: ০১৩২০১০৪১০০ ☎ অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল : ০১৩২০১০৪১৪৫ ☎ ইউএনও,পূর্বধলা : ০১৭৯৩৭৬২১০৮ ☎ ওসি পূর্বধলা : ০১৩২০১০৪৩১৫ ☎ শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্র : ০১৩২০১০৪৩৩৩ ☎ওসি শ্যামগঞ্জ হাইওয়ে থানা : ০১৩২০১৮২৮২৬ ☎