ফিচার

ধোবাউড়ায় মুক্তিযোদ্ধা আঃ খালেকের মানবেতর জীবন যাপন

  কামরুল হাসান ধোবাউড়া (ময়মনসিংহ) আপডেট ২৬ জানুয়ারি ২০২১ , ৫:৩১ অপরাহ্ণ ১০ অনলাইন সংস্করণ

মানবেতর

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা ১নং দক্ষিন মাইজপাড়া ইউনিয়নের উত্তর মাইজ পাড়া গ্রামের ৪নং ওয়ার্ডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আঃ খালেক(৭৮) একটি বসত ঘরের অভাবে অস্বাস্থ্যকর পারিবেশে মানবেতর জীবন যাপন করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মাননীয় প্রধান মন্ত্রীর উপহার হিসাবে মুক্তিযোদ্ধাদের জন্য বরাদ্দকৃত ঘর অন্যদের ভাগ্যে জুটলেও জুটেনী বীর মুক্তিযোদ্ধা আঃ খালেকের। তিনি ২০১৫ সালে একবার ঘরের জন্য আবেদন করে চেষ্টা করে ব্যর্থ হন।



গত ২০২০/২১ অর্থ বছরে বরাদ্দকৃত ঘরের জন্য নির্দিষ্ট ফরমে আবেদন করেও পায়নি। বীর মুক্তযোদ্ধা আঃ খালেক এর সম্পদ বলতে ২০ শতাংশ ভূমি রয়েছে। যে টুকু ভাতা পান পরিবারে স্ত্রী সন্তান নিয়ে উনার অসুস্থতার জের টেনে সংসার চলে কোনমতে। অতিরিক্ত টাকা না থাকায় স্বপ্ন একটি পাকা ঘরে বসবাস করার।

স্বপ্ন যেন স্বপ্নময় থেকে যাচ্ছে বাস্তবতায় হতাশ হচ্ছে। ভারতের মেঘালয় রাজ্য ঘেষা গ্রামটি হিমালয়ের হাড় কাপানো বাতাস থেকে রক্ষা পেতে দু-চালা ঘরটির বাশের বেতীর উপর গোবর ও মাটির মিশ্রনে প্রলেপ দিয়ে মানবেতর জীবন যাপন করছে।



বীর মুক্তিযোদ্ধা জানান, আমার একটি থাকার ঘর খুব প্রয়োজন বসবাস করতে কষ্ট হচ্ছে, মাননীয় প্রধান মন্ত্রীর কাছে জোড় দাবী করছি একটি পাকা ঘর নির্মানের ব্যবস্থা যেন কওে দেন। উনার ভারতীয় তালিকা-১৫০১৪ গেজেটঃ ২৩১৪ মুক্তিযোদ্ধা ভাতা নং -১১৫০৭৩৩।

বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন প্রয়োজনেরর তুলনায় ঘরের বরাদ্দ কম থাকায় সকল অস্বচ্চল মুক্তিযোদ্ধাদের অন্তভুক্ত করা সম্ভব হয়নি তবে এ প্রকল্প চলমান রয়েছে অবশ্যই তিনি পরবর্তি সময় নির্দেশনা আসলে অন্তভুক্ত হবেন।

আরও খবর:

Sponsered content

এক ক্লিকে বিভাগের খবর

☎ জরুরী নাম্বার সমূহ : আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই নিচের ডান পাশে বেল বাটনে ক্লিক করে ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। জরুরী সেবা : ☎ ৯৯৯ ☎ নেত্রকোনা ফায়ার স্টেশন: ০১৭৮৯৭৪৪২১২ ☎ জেলা প্রশাসক ,নেত্রকোনা:০১৩১৮-২৫১৪০১ ☎ পুলিশ সুপার,নেত্রকোনা: ০১৩২০১০৪১০০ ☎ অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল : ০১৩২০১০৪১৪৫ ☎ ইউএনও,পূর্বধলা : ০১৭৯৩৭৬২১০৮ ☎ ওসি পূর্বধলা : ০১৩২০১০৪৩১৫ ☎ শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্র : ০১৩২০১০৪৩৩৩ ☎ওসি শ্যামগঞ্জ হাইওয়ে থানা : ০১৩২০১৮২৮২৬ ☎