শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ন বাংলা বাংলা English English
ঘোষনা :
৥ সমসাময়িক বিষয় নিয়ে আপনিও চাইলে পূর্বকন্ঠ অনলাইন প্রকাশনায় লিখতে পারেন কলাম অথবা মতামত ৥ আপনার গঠনমূলক লেখা ছাপা হবে যথাযথ গুরুত্ব দিয়ে ৥ অবশ্যই সম্পাদনা সহকারে ৥ প্রয়োজনে : ০১৭১৩৫৭৩৫০২ ৥
দুর্গাপুরে ভেঁজাবালু পরিবহন বন্ধে ব্যবসায়ীদের রাস্তা অবরোধ
/ ১১১ বার পড়া হয়েছে।
আপডেট : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১, ১০:১৪ অপরাহ্ন
পরিবহন

নেত্রকোনার দুর্গাপুর পৌরশহর দিয়ে ভেঁজা বালু পরিবহন বন্ধ ও বিকল্প রাস্তা নির্মানের দাবীতে পৌর শহরের সকল দোকানপাট বন্ধ করে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত দোকান মালিক ও শ্রমিকগন শহরের প্রধান সড়কে এ বিক্ষোভ কর্মসূচী করেছে।

এ উপলক্ষে উপজেলা সুজন এর সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম এর সঞ্চালনায় আয়কর উপদেষ্টা অজয় সাহা এর সভাপতিত্বে বিক্ষোভ কর্মসুচীতে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে দুর্গাপুর শহরের প্রধান সড়ক দিয়ে ভেঁজা বালু পরিবহন করায় দোকানের সামনে কাঁদার স্থুপে পরিনত হয়েছে।



হাজার হাজার ট্রাক ও লরি গাড়ীর জ্যাম লেগে থাকায় ঠিকমত ব্যবসা পরিচালনা করতে পারছিনা না আমরা। শহরের রাস্তা গুলোর প্রায় অংশেই খানা-খন্দ ও কাঁদা পানি জমে থাকায় কেনাকাটা করতে আসা ক্রেতারা বিমুখ হয়ে পড়েছেন। শুস্ক এই মৌসুমেও সড়কে যেন বর্ষার আমেজ বিরাজ করছে। পর্যটন এলাকা হওয়া সত্তেও রাস্তাঘাট নস্ট থাকার কারনে আসছেন না এই এলাকায়।



দোকান খুলে বসে থাকা ছাড়া আমাদের কোন উপায় নাই। যে কারনে বাধ্য হয়েই রাস্তা অবরোধ করেছি আমরা। প্রশাসনের কাছে আমাদের দাবী, দিনের বেলা পৌর শহরে ভেঁজাবালু পরিবহন বন্ধসহ শহরের পাশ দিয়ে বিভিন্ন বালুমহলের বালু পরিবহনে বাইপাস সড়ক নির্মানের ব্যবস্থা করতে হবে। এ অবস্থা থেকে পরিত্রাণ চাই।

ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম বলেন, ভেজা বালু পরিবহনের কারনে শহরের রাস্তায় কাঁদা জমে যায়, এ নিয়ে ইতোমধ্যে জেলা প্রশাসক মহোদয় এলাকা পরিদর্শন করেছেন। বাইপাস রাস্তা নির্মানেরও একটি পরিকল্পনা রয়েছে। বালু ইজারাদার ও স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে দু‘একদিনের মধ্যেই বসার আশ্বাস প্রদানে অবরোধ তুলে নেন ব্যবসায়ীগন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ
আমাদের ফেসবুক পেইজ