রবিবার, জানুয়ারি ১৭, ২০২১
Home ময়মনসিংহ-বিভাগ ময়মনসিংহ গফরগাঁওয়ে পৌর নির্বাচনে সরব আ’লীগ, নীরব বিএনপি

গফরগাঁওয়ে পৌর নির্বাচনে সরব আ’লীগ, নীরব বিএনপি

ময়মনসিংহের গফরগাঁওয়ে পৌর নির্বাচনে সরব আ’লীগ, নীরব বিএনপি।নেই উৎসবের আমেজ । নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে নেই কোনো আনন্দ উল্লাস।

আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে বর্তমান পৌরসভার মেয়র এসএম ইকবাল কবীর সুমনকে। দলের ঐতিহ্য রক্ষায় বিএনপি থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন আব্দুল্লাহ আল মামুন।  তবে শেষ পর্যন্ত ভোটের মাঠে বিএনপি থাকবে কি না তা নিয়ে সংশয় রয়েছে ভোটারদের।



নির্বাচনে তফসিল ঘোষণা হওয়ার পর গফরগাঁও পৌর এলাকা ঘুরে দেখা যায়, কোথাও নেই কোনো নির্বাচনী আলোচনা। নেই ভোটের আমেজ। এমনকি নিজেদের প্রার্থীতা জানান দিতেও কোনো প্রার্থীর নেই পোস্টার, ব্যানার বা ফেস্টুন।

এদিকে, বর্তমান মেয়রের জনপ্রিয়তা তুঙ্গে।  সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, গফরগাঁও পৌর নির্বচনে কাউন্সিলর পদে নির্বাচন জমলেও মেয়র পদে জমবে না। কারণ এই নির্বাচনে বর্তমান মেয়রের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করার মতো যোগ্য ব্যক্তি এখন পর্যন্ত প্রার্থী হয়নি।

গফরগাঁও পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম মানিক বলেন, পৌরসভার প্রতিটি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদকসহ পৌর ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের সম্মতিতে একক প্রার্থী হিসেবে বর্তমান পৌরসভার মেয়র, পৌর আওয়ামী লীগের সদস্য ও জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক এসএম ইকবাল কবীর সুমনকে ঘোষণা করে রেজুলেশন করে কেন্দ্রে পাঠানো হয়েছে।

গফরগাঁও উপজেলা জাতীয় পার্টির সভাপতি মজিবর রহমান বলেন, এখন পর্যন্ত তারা সিদ্ধান্ত নেয়নি নির্বাচনে অংশ নিতে। শিগগিরই   দলীয়ভাবে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।



একই কথা বললেন উপজেলা বিএনপির সভাপতি এবি ছিদ্দিকুর রহমান। তিনি বলেন, নির্বাচনের সুষ্ঠ পরিবেশ থাকলে নেতাকর্মীদের সঙ্গে সমন্বয় করে প্রার্থী দেওয়া হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শামসুন্নাহার বলেন, ১৯৯৯ সালে ৯টি ওয়ার্ড নিয়ে গফরগাঁও পৌরসভা গঠিত হয়। মোট ভোটার ২২ হাজার ২৯৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৬১ জন এবং নারী ভোটার ১১ হাজার ৪৩৫ জন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন।



তিনি আরও বলেন, প্রতিদিনই বিভিন্ন পদে প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। ১ ডিসেম্বর মনোনয়ন দাখিলের শেষ সময়।  যাচাই-বাছাই হবে ৩ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর। আগামী ২৮ ডিসেম্বর ১০টি কেন্দ্রের ৬৯টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটার কাজিম উদ্দিন ও রফিকুল ইসলাম বলেন, যে সরকার ক্ষমতায় থাকে সেই দলের নেতাকর্মীদের আধিপত্য থাকে গফরগাঁওয়ে। এখানে বিরোধীদল নির্বাচনে এসে সুবিধা করতে পারে না। এখানে নির্বাচনের আমেজ নেই। কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা নির্বাচন কিছুটা জমতে পারে।


 

purbakantho
পূর্বকন্ঠ দ্রুত, সঠিক ও নির্ভুল সংবাদ প্রকাশের একটি জনপ্রিয় অনলাইন মাধ্যম। সমসাময়িক বিষয় নিয়ে আপনিও চাইলে পূর্বকন্ঠ অনলাইন প্রকাশনায় লিখতে পারেন কলাম/ মতামত। আপনার গঠনমূলক লেখা ছাপা হবে যথাযথ গুরুত্ব দিয়ে (অবশ্যই সম্পাদনা সহকারে)।প্রয়োজনে-০১৭১৩৫৭৩৫০২

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

কালিয়াকৈরে ধর্ষণকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

কালিয়াকৈরে গার্মেন্টকর্মীকে উপর্যোপরি ধর্ষণ কারীদের গ্রেফতার পূর্বক শাস্তির বাদীকে শনিবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহা সড়কে উপজেলার চন্দ্রা এলাকার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ঢাকার আশুলিয়ার চক্রবর্তী এলাকাস্থ বেক্সিমকো...

পূর্বধলায় সেনাবাহিনীর উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে নেত্রকোনার পূর্বধলায় আজ শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে অসহায়,প্রতিবন্ধী, হত-দরিদ্র ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর ময়মনসিংহ...

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে গৌরীপুরে তিন প্রার্থীকে জরিমানা

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে গত দুদিন নির্বাচনী আচারণবিধি লংঘনের দায়ে তিন প্রার্থী ও এক প্রার্থীর সমর্থককে মোট ৬হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট...

ঝিনাইগাতীতে ২৪ বোতল ভারতীয় মদসহ এক যুবক আটক

শেরপুরের ঝিনাইগাতীতে ২৪ বোতল ভারতীয় মদসহ সুজন মিয়া (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত সুজন মিয়া উপজেলার নলকুড়া ইউনিয়নের ডাকাবর গ্রামের...

ফেসবুকে আমরা