Agaminews
Dr. Neem Hakim

কলমাকান্দা ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ, মৌলভিসহ উভয় পক্ষকে জরিমানা


পূর্বকন্ঠ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০১৯, ৪:৪৪ অপরাহ্ন / ১৩৩৭
কলমাকান্দা ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ, মৌলভিসহ উভয় পক্ষকে জরিমানা

কে. এম. সাখাওয়াত হোসেন, নেত্রকোনা:

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ৮ম শ্রেণির ছাত্রী (১৪)। বিয়ের আয়োজন করায় উভয় পক্ষের অভিভাবক সহ বাল্য বিয়ের আসরে উপস্থিত থাকায় স্থানীয় মৌলভিকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন এবং তা আদায় করা হয়।

কলমাকান্দা উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিনগত রাত ১১টার দিকে বরুয়াকোণা চিকনটুপ গ্রামের বজলু শেখের ৮ম শ্রেণি পড়ুয়া মেয়ের সাথে একই উপজেলার চান্দুয়াইল (কান্দাপাড়া) গ্রামের ইসমাইল হোসেনের ছেলে মাসুদের (২৩) সাথে বাল্যবিবাহ সম্পন্নের আয়োজন চলছিল।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কন্যার মা মিনারা খাতুনকে ৩০ হাজার, বরের দাদা কাশেম আলীকে ৫০ হাজার এবং স্থানীয় মৌলভি খায়রুল কবিরকে বিয়ে পড়ানোর উদ্যোগ গ্রহণ করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন বলেন, বরুয়াকোণা সাধু ফেডারিক উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রীর বিয়ের আয়োজন শুক্রবার (২০ সেপ্টেম্বর) ‌হবার কথা ছিল। কিন্তু উভয় পক্ষ তড়িঘড়ি করে তা বৃহস্পতিবার রাতে সম্পন্ন করার কার্যক্রম গ্রহণ করে।

খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করেছি। রাতে গোপনে আয়োজন করায় স্থানীয় মৌলভিসহ উভয় পক্ষকে জরিমানা করা হয়েছে এবং তা আদায়ও করা হয়েছে। ২০২১ সালের মধ্যে কলমাকান্দা উপজেলাকে বাল্য বিয়ে মুক্ত করার পরিকল্পনার লক্ষ্যে এ ধরণের অভিযান অব্যাহত বলে তিনি জানান।

লিড নিউজ বিভাগের আরো খবর

আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর