শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৫:০৬ অপরাহ্ন

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে এক পরিবারে ৪জনই প্রতিবন্ধী, নেই মাথা গোঁজার ঠাঁই

জাফিরুল ইসলামঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০, ৯:৩৩ পূর্বাহ্ন
  • ১১৫ বার পড়া হয়েছে

ঝিনাইদহের হরিণাকুন্ডুু উপজেলার দৌলতপুর ইউনিয়নের ফতেপুর গ্রামের একই পরিবারে ৪জন সদস্যই প্রতিবন্ধী।পরিবারের একমাত্র উপার্জন করার ব্যক্তি শাহাদত মন্ডল নিজে শারীরিক প্রতিবন্ধী। ছেলে শহিদুল ইসলাম (২৩),খালা হাসিরন নেছা (৬০) স্বামী মৃত রোমজান আলী ও তাঁর ছোট খালা কুলসুম (৪১) এরা একান্নভূক্ত পরিবারের সকল সদস্যই প্রতিবন্ধী, এদের একজনের পায়ে সমস্যা ও অন্য তিন জন বুদ্ধি প্রতিবন্ধী ।

প্রতিবন্ধী শহিদুল ইসলামের বাবা শাহাদত মন্ডল বলেন,আমি একজন দুস্থ্য অসহায় গরিব মানুষ, ঠিকমত চলতে পারি না।আমার পায়ে সমস্যা,এই নিয়ে নিরুপাই হয়ে ভ্যানগাড়ী চালিয়ে সংসার চালাতাম। বয়সের ভারে তাও পারি না এখন আর কি করবো ঝুঁড়ি বুনিয়ে সংসার চালাতে হয়। যে দিন ঝুঁড়ি বিক্রি না হয় সেদিন না খেয়েই থাকতে হয়।



কারণ আমার সংসারের আমি ছাড়া সবাই প্রতিবন্ধী। আর আমার দৈনিক আয় দুই শত টাকা। যা বর্তমান বাজারে কিছুই হয় না। যার ফলে খুব কষ্ট করে চলতে হচ্ছে। তাছাড়া আপনারা দেখুন আমার কোন ঘরবাড়ী নেই শুনেছি প্রধান মন্ত্রী অসহায় মানুষের ঘরবাড়ী তৈরী করে দিচ্ছেন । যদি আপনাদের মাধ্যমে একটি ঘর পাইতাম তাহলে এই প্রতিবন্ধী পাগলদের নিয়ে কোন রকম ঠাঁই গোঁজে থাকতে পারতাম। সরকারী কোন সহযোগিতা পান কিনা ? জানতে চাইলে তিনি জানান,আমার পরিবারে আমিসহ তিনজন সদস্য প্রতিবন্ধী তার মাঝে শহিদুল তিনমাস পর ২১শত টাকা পায়।

আর কুলসুম পায় ১৫শ টাকা দিয়েই চলে আমাদের সংসার। ঘরের ব্যাপারে আবেদন করছেন কি না ? জানতে চাইলে জানান,জনপ্রতিনিধিদের বললে বলেন, ঘরের বরাদ্দ আসলে পাবেন,কিন্তু অনেকে ঘর পাইলেও আমরা পাই না। আমাদের হয়ে বলবে কে এমন কেউ নেই। এমন অবাক করা কথা শোনার পর উপজেলা নির্বাহী কর্মকতা সৈয়দা নাফিস সুলতানা জানান, ঘটনাটি আসলেই খুবই দুঃখজনক। এটা আমার জানার বাইরে ছিলো,কখনও কেউ বলেনি এমন কি তারাও কখনও আসেনি। তবে যখন জানলাম আমি এ ব্যাপারে খোঁজখবর নিয়ে ব্যাবস্থা করব।


এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102