শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:১৩ অপরাহ্ন

হরিণাকুন্ডুতে আলুর বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত, ৭ ব্যবসায়ীর দন্ড

জাফিরুল ইসলাম ঝিনাইদহঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ন
  • ৭৬ বার পড়া হয়েছে
Exif_JPEG_420

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রির অপরাধে আলুর পাইকারি ব্যাবসায়ীসহ সাত খুচড়া দোকানীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপরে থানা পুলিশের সহযোগিতায় পৌরশহরের পার্বতীপুর বাজার ও রিশখালী বাজারে এই অভিযান চালানো হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা নাফিস সুলতানা। এ সময় পার্বতীপুর বাজার কমিটির সভাপতি ও প্যানেল মেয়র খাইরুল ইসলাম,আনন্দটিভি হরিণাকুÐু প্রতিনিধি জাফিরুল ইসলাম,সাংবাদিক শহিদুল ইসলাম টুকু উপস্থিত ছিলেন।



আদালত সূত্রে জানা গেছে,সরকারের বেধে দেওয়া মূল্যে আলু বিক্রি হচ্ছে কি-না তা মনিটরিংয়ে শুক্রবার দুপরে পৌরশহরের পার্বতীপুর বাজারে অভিযানে নামেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানের সময় অধিক মূল্যে আলু বিক্রি,মূল্য তালিকা না থাকা ও পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করার কারণে পার্বতীপুর বাজারের আলুর পাইকারি ব্যাবসায়ীসহ সাতটি খুচড়াব্যবসাপ্রতিষ্ঠানকে অর্থদÐ প্রদান করা হয়।

এ সময় ব্যবসায়ীদের ন্যায্যমূল্যে আলুসহ নিত্যপণ্য বিক্রির পাশাপাশি দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা নাফিস সুলতানা জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান,আলুসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য বাজারগুলোতে মনিটরিং করা হবে।

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102