রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:১৪ পূর্বাহ্ন

ফেসবুকে মন্তব্য করায় নোবিপ্রবির এক শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

পূর্বকন্ঠ ডেস্ক;
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ১২:০৪ অপরাহ্ন
  • ৪৪ বার পড়া হয়েছে

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও তাঁর ছবি অবমাননা করে ফেসবুকে মন্তব্য করায় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফয়েজ আহমেদকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ইফতেখার হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, নোবিপ্রবিতে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে অন্য ব্যক্তির ছবি প্রদর্শন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন আপত্তিকর মন্তব্য লিখে জাতির পিতার ছবির অবমাননা করেছে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র ফয়েজ আহমেদ। এতে বঙ্গবন্ধুকে অবমাননা করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সুনামও ক্ষুণ্ন করা হয়েছে।

শৃঙ্খলা বোর্ডের (১৪ অক্টোবর ২০২০ অনুষ্ঠিত) জরুরি সভার সিদ্ধান্ত অনুসারে ফয়েজকে (রোল- ASH1927010) বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।



একইসঙ্গে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এবং ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা আগামী ৫ দিনের মধ্যে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

 

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102