শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৩:৫৮ অপরাহ্ন

বেড়ার ইউএনওকে লাঞ্ছিত করায় মেয়র বাতেন বরখাস্ত

পূর্বকন্ঠ ডেস্ক;
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০, ১১:১৫ অপরাহ্ন
  • ৬৭ বার পড়া হয়েছে

পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত ও গালিগালাজ করার ঘটনায় বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (পৌর শাখার) উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়।

পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ চিঠি প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, এই চিঠির পরপরই তিনি পৌর মেয়রের দায়িত্ব হারিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্যানেল মেয়র অথবা ইউএনও এই দায়িত্ব পালন করবেন।

সোমবার সকালে বেড়া উপজেলা আইন-শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তার সামনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত গালিগালাজ করেন অব্যাহতিপ্রাপ্ত বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বেড়া পৌরসভার বরখাস্তকৃত মেয়র আব্দুল বাতেন।

ঘটনার বিস্তারিত উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে লিখিত অভিযোগ দেন।



পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, গতকাল সোমবার বেড়া উপজেলা আইন-শৃংখলা কমিটি ও উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলার কাজিরহাট ও নগরবাড়ি ঘাট ইজারা সংক্রান্ত আগে তৈরি করা একটি লিখিত রেজুলেশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে অনুমোদনের জন্যে চাপ প্রয়োগ করেন। বিষয়টি নীতিমালা বহির্র্ভূত হওয়ায় ইউএনও তা অনুমোদনে অস্বীকৃতি জানালে মেয়র বাতেন তাকে শারীরিকভাবে লাঞ্ছিত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। উপস্থিত অন্য সদস্যদের হস্তক্ষেপে ইউএনও’র রক্ষা পান।

এ ব্যাপারে সরকারের উর্ধ্বতন মহলে অবহিত করা হলে বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

প্রসঙ্গত, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে তাকে উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ সকল পদ থেকে অব্যাহতি দেয়।

উল্লেখ্য, বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ (বেড়া-সুজানগর) আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকুর ছোট ভাই।



বিবার্তা/আকাশ/জাই

 

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102