রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৭:৪৮ পূর্বাহ্ন

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড: সরকারকে বিরোধী দলের অভিনন্দন

পূর্বকন্ঠ ডেস্ক;
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০, ৬:২২ অপরাহ্ন
  • ৫৪ বার পড়া হয়েছে

নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি বাড়িয়ে মৃত্যুদণ্ডের বিধান রাখায় বিরোধী দলের পক্ষ থেকে সরকারকে অভিনন্দন জানিয়েছেন বিরোধী উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

মঙ্গলবার (১৩ অক্টোবর) এক ভিডিও বার্তায় তিনি বলেন, বর্তমান বাস্তবতায় নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান যুক্ত করায় প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্য ও রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাচ্ছি। জনগণের প্রত্যাশা পূরণে তারা এ কাজটি করেছেন।



তবে একটি বিষয়ের প্রতি লক্ষ্য রাখার অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, ধর্ষণ মামলার তদন্ত ও মামলার বিষয়ে যে জটিলতা, তা নিরসনের ব্যবস্থা যেন করা হয়। আইনের যেন অপব্যবহার না করা হয়, সেজন্য সরকারের কাছে আশা ও দাবি রইলো।

ধর্ষণের শিকার নারীর পক্ষে আইনি সহায়তা নিশ্চিত করতে রাষ্ট্রীয়ভাবে ‘কার্যকর উদ্যোগ’ নেওয়ার আহ্বান জানিয়ে জাপা চেয়ারম্যান বলেন, আইনি জটিলতা দূর করে বিচার পাওয়া সহজ করতে হবে। ধর্ষণ নির্মূল করতে নির্দিষ্ট সময়ের মধ্যেই অপরাধীর বিচার নিশ্চিত করতে হবে।

নারীর প্রতি সহিংসতা ও যৌন নিপীড়নের ঘটনায় দেশজুড়ে প্রতিবাদ আর বিক্ষোভের মধ্যে ‘জরুরি’ বিবেচনায় আইনটি সংশোধন করে তা অধ্যাদেশ আকারে জারি করে সরকার।

Source link

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102