বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন বাংলা বাংলা English English
ঘোষনা :
৥ সমসাময়িক বিষয় নিয়ে আপনিও চাইলে পূর্বকন্ঠ অনলাইন প্রকাশনায় লিখতে পারেন কলাম অথবা মতামত ৥ আপনার গঠনমূলক লেখা ছাপা হবে যথাযথ গুরুত্ব দিয়ে ৥ অবশ্যই সম্পাদনা সহকারে ৥ প্রয়োজনে : ০১৭১৩৫৭৩৫০২ ৥
বৃষ্টি উপেক্ষা করে বিএনপির ধর্ষণবিরোধী বিক্ষোভ মিছিল
/ ৯২ বার পড়া হয়েছে।
আপডেট : সোমবার, ১২ অক্টোবর, ২০২০, ৯:৫২ অপরাহ্ন

ধর্ষণ ও নারী-শিশু নির্যাতনের প্রতিবাদে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (১২ অক্টোবর) প্রেসক্লাবের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে সেখান থেকে মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত করা হয়।

সমাবেশে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, ‘আমার বাবা ছিলেন রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা। আমিও গেরিলা মুক্তিযোদ্ধার মতো বাঁচতে চাই। আমরা আর কোনো অন্যায় বরদাস্ত করব না। এই সরকারকে সরাতে হবে। দেশে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। আসুন, আমরা ঐক্যবদ্ধ হই। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে দেশ গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।’



বিক্ষোভ মিছিলে আরও অংশ নেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের অসংখ্য নেতা-কর্মী।

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। কিন্তু সকাল থেকে বৃষ্টি থাকায় কর্মসূচি তাড়াতাড়ি সমাপ্ত করা হয়।

মানববন্ধনে অংশ নেন—বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, বিএনপি নেতা ইরফান ইবনে আমান, শাকিব প্রমুখ।

 

Print Friendly, PDF & Email
এ জাতীয় আরও সংবাদ
আমাদের ফেসবুক পেইজ