শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৫৯ পূর্বাহ্ন

ধর্ষণের বিরুদ্ধে নিউইয়র্কে জাপার প্রতিবাদ সভা

পূর্বকন্ঠ ডেস্ক;
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০, ৯:১৩ পূর্বাহ্ন
  • ৪৩ বার পড়া হয়েছে

দেশব্যাপী ধর্ষণ ও নারী জাতির অবমাননার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখা।

দেশটির স্থানীয় সময় বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটে একটি পার্টি সেন্টারে এ প্রতিবাদ সভা হয়। এতে ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য মৃত্যুদণ্ডের বিধান রেখে ধর্ষণ মামলার আইন সংশোধনের আহ্বান জানানো হয়।

জাপা কেন্দ্রীয় কমিটির সদস্য হাজী আবদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য আবু তালেব চৌধুরী চান্দুর পরিচালনায় সভায় বক্তারা বলেন, নারী ধর্ষণ মামলার বিচার করতে বিশেষ ট্রাইবুন্যাল গঠন করতে হবে। তিন মাসের মধ্যে বিচার সম্পন্ন করে দ্রুত রায় কার্যকর করতে হবে।

প্রবাসীদের দীর্ঘদিনে দাবি বাংলাদেশ বিমান নিউইয়র্কের জেএফকে এরারপোর্টে আসার জন্য সরকার যে চুক্তি করেছে, এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান জাপা নেতারা।

সভায় বক্তব্য রাখেন জাপার সিনিয়র উপদেষ্টা সৈয়দ শওকত আলী, উপদেষ্টা গিয়াস মজুমদার, সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, অ‌্যাডভোকেট হারিস উদ্দিন আহমেদ, ডা. সেলিম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আসেফ বারী টুটুল, আবদুল করিম, সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদিকা জেসমিন আকতার চৌধুরী, যুব বিষয়ক সম্পাদক শফি আলম, কোষাধ্যক্ষ জি.এম. ইলিয়াস, যুগ্ম প্রচার সম্পাদক ফেরদৌস ওয়াহিদ, সমাজকল্যাণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী, মহিলা পার্টির সভাপতি ডা. নার্গিস রহমান, সাধারণ সম্পাদক শাহানাজ বেগম, যুবসংহতির সহ-সভাপতি হাসান সিকদার, মীর জাফর, নিউইয়র্ক স্টেট সভাপতি অ‌্যাডভোকেট মোহাম্মদ হানিফ ও সিটি কমিটির সভাপতি শুভংকর গাঙ্গুলী প্রমুখ।

Source link

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102