বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:২০ অপরাহ্ন

পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোট শুরু

পূর্বকন্ঠ ডেস্ক;
  • আপডেট টাইম : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩৩ পূর্বাহ্ন
  • ৮৯ বার পড়া হয়েছে

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনের সব উপকরণ শুক্রবার বিকেলে ভোট কেন্দ্রে পাঠানো হলেও ব্যালট পেপার আজ সকালে পাঠানো হয়েছে। এ কারণে ভোট শুরু এক ঘণ্টা পিছিয়ে দিয়ে শেষে এক ঘণ্টা বাড়ানো হয়েছে বলে জানান সহকারী রিটার্নিং অফিসার মো. সাইদুর রহমান।

ভোটগ্রহণ শুরুর পর প্রথমদিকে ভোটারের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়বে বলে আশা প্রার্থী ও নির্বাচন কর্মকর্তাদের।

এদিকে, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে প্রশাসনের তরফ থেকে।

এ বিষয়ে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম জানান, ১২৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৮৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচন ঘিরে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১ হাজার ১শ পুলিশ সদস্য, ১ হাজার ৫৪৮ জন আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। দায়িত্বে থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ একাধিক টিম। থাকবে র‌্যাবের টহল।

প্রসঙ্গত: গত ২ এপ্রিল সাবেক এমপি ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর ২৬ সেপ্টেম্বর দিন নির্ধারণ করে নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা মিলিয়ে এই আসনের মোট ভোটার প্রায় ৩ লাখ ৮১ হাজার ১১২ জন।

সূত্র: রাইজিংবিডি.কম।

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102