বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৩:৫৭ অপরাহ্ন

ধনী-গরিব সব দেশ যেন করোনার ভ‌্যাকসিন পায়: রাষ্ট্রপতি

পূর্বকন্ঠ ডেস্ক;
  • আপডেট টাইম : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১১:১৩ অপরাহ্ন
  • ৭১ বার পড়া হয়েছে

করোনার ভ্যাকসিন ধনী-গরিব নির্বিশেষে সব রাষ্ট্রই যেন পেতে পারে সেজন্য উন্নত দেশ ও বহুজাতিক সংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (২৩ সেপ্টেম্বর) বঙ্গভবনে বাংলাদেশে সুইডেনের নবনিযুক্ত রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ বন লিনডে, স্পেনের নবনিযুক্ত রাষ্ট্রদূত ফ্রান্সিসকো ডি অসিস বেনেটিজ সালাস এবং নরওয়ের নবনিযুক্ত রাষ্ট্রদূত এসপেন রিকতার সেভেন্ডসেন পরিচয়পত্র পেশ করেন। এ সময় রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি নবনিযুক্ত রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে বলেন, সুইডেন, স্পেন ও নরওয়ের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ককে বাংলাদেশ অত্যন্ত গুরুত্ব দেয়।

বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণে হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, বিশ্ববাসী সম্ভাব্য স্বল্পতম সময়ে সবার সম্মিলিত প্রচেষ্টায় মহামারির হাত থেকে রক্ষা পাবে। তিনি করোনার ভ্যাকসিন ধনী-গরিব নির্বিশেষে সব রাষ্ট্রই যেন পেতে পারে সেজন্য উন্নত দেশ ও বহুজাতিক সংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস

 

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102