বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:৩১ অপরাহ্ন

‘বঙ্গবন্ধু সুরক্ষা বিমা’য় ২৫০০ গ্রাহক

পূর্বকন্ঠ ডেস্ক;
  • আপডেট টাইম : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১০:১০ অপরাহ্ন
  • ৬৬ বার পড়া হয়েছে

রাষ্ট্রখাতের একমাত্র বিমাকারী সংস্থা সাধারণ বিমা করপোরেশনের (এসবিসি) চালু করা ‘বঙ্গবন্ধু সুরক্ষা বিমা’ নামের পলিসিতে ভালো সাড়া মিলছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটির পক্ষ থেকে এ কথা বলা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গত ১৭ মার্চ এই পলিসি চালু করা হয়। মূলত সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের কিছুটা ক্ষতিপূরণের উদ্দেশ্য নিয়েই এধরনের পলিসি চালু করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চালুর পর থেকে এখন পর্যন্ত ২ হাজার ৫০০ ব্যক্তি পলিসিটির গ্রাহক হয়েছেন। অনলাইনে কিভাবে এই পলিসি করা যায়, তা নিয়ে সংস্থাটির একটি দল কাজ করছে। সে অনুযায়ী বিকাশ বা রকেটের মতো আর্থিক সেবার মাধ্যমেও প্রিমিয়াম দেওয়া যাবে। এক বছরের প্রিমিয়াম দেওয়া শেষ হলে আবার নবায়ন করতে হবে পরের বছর।

এ পলিসির বিমা অঙ্ক দুই লাখ টাকা। আর প্রিমিয়াম বছরে ১০০ টাকা। পরিবারের কোনো উপার্জনশীল ব্যক্তি দুর্ঘটনায় মারা গেলে অথবা স্থায়ী বা অস্থায়ীভাবে কর্মক্ষমতা হারালে পরিবারটি যে বিপর্যয়ের মুখে পড়ে, তা থেকে উদ্ধার করতেই পলিসিটি চালু করা হয়েছে। করপোরেশনের ৮৪টি শাখায় গিয়ে যেকেউ এ পলিসি খুলতে পারবেন।

Source link

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102