শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:২৪ অপরাহ্ন বাংলা বাংলা English English
ঘোষনা :
৥ সমসাময়িক বিষয় নিয়ে আপনিও চাইলে পূর্বকন্ঠ অনলাইন প্রকাশনায় লিখতে পারেন কলাম অথবা মতামত ৥ আপনার গঠনমূলক লেখা ছাপা হবে যথাযথ গুরুত্ব দিয়ে ৥ অবশ্যই সম্পাদনা সহকারে ৥ প্রয়োজনে : ০১৭১৩৫৭৩৫০২ ৥
‘উই’র এন্ট্রারপ্রেনার মাস্টারক্লাসের ৩য় পর্ব অনুষ্ঠিত
/ ৮৪ বার পড়া হয়েছে।
আপডেট : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৩ অপরাহ্ন

দেশীয় নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)।  প্রতিষ্ঠানটির বর্তমান গ্রুপে সদস্য সংখ্যা প্রায় ১০ লাখ।

সংগঠনটি গত জুলাই থেকে প্রতি মাসে একটি করে সেশন করছে আন্তর্জাতিক প্ল্যাটফর্মগুলোর নানা গুণী ট্রেইনার ও উদ্যোক্তাদের অতিথি করে। উই’র উপদেষ্টা সৌম্য বসুর জনপ্রিয় ট্রেনিং মডেল এটি।
রোববার (২০ সেপ্টেম্বর) উই’র মাস্টারক্লাসের উদ্বোধন করেন এলআইসিটি প্রজেক্ট ডিরেক্টর রেজাউল করিম।

তিনি বলেন, ‘আইসিটি ডিভিশন নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নকে প্রাধান্য দেয়৷ উই’র কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই।’

এসময় আরও বক্তব্য দেন এলআইসিটি প্রজেক্টের উপদেষ্টা সামী আহমেদ, উই’র উপদেষ্টা ও সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ, গ্লোবাল সিল্কক লিমিটেডের সিইও সৌম্য বসু, উই’র উপদেষ্টা জাহানুর কবির সাকিব।

ট্রেইনার হিসেবে অনলাইনে যুক্ত হন ইও কাওয়ালী লিমিটেডের সিইও এবং কো-ফাউন্ডার জেমস থিকেট, ইউকের এসএমএস মাইক্রোসিস্টেম লিমিটেডের ডিরেক্টর শারদ কুমার। সেশনটিতে তারা দুজন সারা পৃথিবীর উদ্যোক্তাদের ব্যবসায়ের পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে নেয়াসহ কিছু প্রেক্ষাপটে আলোচনা করেন।

শারদ কুমার বলেন, ‘আমি সত্যিই গর্বিত এমন অদম্য গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দেখে।’

৫০০ জনের মতো প্রশিক্ষণার্থীর এই সেশনের পর বাংলায় একটি উই গ্রুপে সবার জন্য উন্মুক্ত সেশন হয়। সেখানে সেশন নেন থটের চেয়ারম্যান মাহবুবুল আলম।

উই’র প্রতিষ্ঠাতা নাছিমা আক্তার নিশা বলেন, ‘উই এখন দেশের নারী উদ্যোক্তাদের প্রাণের জায়গা। আমরা দেশজুড়ে নানা প্রান্তিক এলাকার উদ্যোক্তাদেরও কাছে পৌঁছাতে পেরেছি। আমাদের উদ্যোক্তাদের জন্য এমন সেশন করতে পারাটা আমার জন্যেও অনেক আনন্দের।’

আয়োজনটি প্রতি মাসে একবার উই’র আয়োজনে, আইসিটি মন্ত্রণালয়ের সহায়তায় অনুষ্ঠিত হবে।

Source link

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ
আমাদের ফেসবুক পেইজ