শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০২:০৬ অপরাহ্ন বাংলা বাংলা English English
ঘোষনা :
৥ সমসাময়িক বিষয় নিয়ে আপনিও চাইলে পূর্বকন্ঠ অনলাইন প্রকাশনায় লিখতে পারেন কলাম অথবা মতামত ৥ আপনার গঠনমূলক লেখা ছাপা হবে যথাযথ গুরুত্ব দিয়ে ৥ অবশ্যই সম্পাদনা সহকারে ৥ প্রয়োজনে : ০১৭১৩৫৭৩৫০২ ৥
নাগরপুরে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতিজাদুঘর’ উদ্বোধন
/ ৭৭ বার পড়া হয়েছে।
আপডেট : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০, ৭:১৭ অপরাহ্ন

টাঙ্গাইলের নাগরপুরে প্রাক্তন স্বাধীনতা ভবনে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের পরিকল্পনা ও বাস্তবায়নে নির্মিত হয়েছে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ।

এতে বিখ্যাত আলোক চিত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, নাইব উদ্দিন আহমেদ,মোহাম্মদ তকীয়ুল্লাহ,রশিদ তালুকদার, রবীন সেন গুপ্ত, নীতিশরায়, পলকনেট, টাইম ম্যাগাজিন, অঞ্জলি লাহরীর দেওয়াল চিত্রসহ অনেক গুণী আলোকচিত্রীর বেশ কিছু ছবি স্থান পেয়েছে।

এ উপলক্ষে আজ রবিবার (২০ সেপ্টেম্বর) সকালে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ‘ এর শুভ উদ্বোধন করেন টাঙ্গাইল -৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সাংসদ আলহাজ্ব আহসানুল ইসলাম টিটু।

এ সময় তিনি বলেন, স্বাধীনতার পরবর্তী সময়ে স্বাধীনতার বিপক্ষের শক্তি মহান স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করে আগামী প্রজন্মকে ভুল পথে পরিচালিত করার অপচেষ্টা করছিলো।

কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আজকের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শ্রেণীর পাঠ্যবইসহ সকল স্থানে মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতার ইতিহাসকে সঠিক ও নির্ভুলভাবে জাতির কাছে তুলে ধরেছেন।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির, মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা, সহ-সভাপতি টাঙ্গাইল জেলা আওয়ামী-লীগ মোঃ রিয়াজ উদ্দিন তালুকদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সুজায়েত হোসেন, উপদেষ্টা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড খন্দকার আছাব মাহমুদ, প্রাক্তন প্রধান শিক্ষক নয়ান খান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়বাবু সম্ভু নাথ সাহা, আরও উপস্থিত উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে আগত মুক্তিযোদ্ধাগণ সন্তানসহ উপজেলা আওয়ামী লীগ এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও গনমাধ্যম কর্মীগন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও সংবাদ
আমাদের ফেসবুক পেইজ