রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:৪৩ পূর্বাহ্ন

ডিএসসিসির অভিযানে ৫ মামলা, লাখ টাকা জরিমানা

পূর্বকন্ঠ ডেস্ক;
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৯:১৭ অপরাহ্ন
  • ৫৪ বার পড়া হয়েছে

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও এডিস মশার প্রজননস্থল শনাক্ত করতে ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক অভিযান চলমান রয়েছে।

অভিযানের ২৩তম দিনে কাজী মো. ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) নগরীর ১৭ নং ওয়ার্ডের নীলক্ষেত এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিত করতে অভিযান পরিচালনা করেন।

এ সময় তিনি ২৮টি স্থাপনা পরিদর্শন করে ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় মামলা দায়ের ও ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাশাপাশি অঞ্চল-৪ এর আগামসি লেন ও বংশাল এলাকায় ডিএসইসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্ত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় তিনি ৩৬টি স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলা দায়ের ও ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এদিকে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় ডিএসসিসি’র ডেমরা ফ্লাইওভার সংলগ্ন কাজলা বাজার এলাকায় করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় ফুটপাতে অবৈধভাবে গড়ে ওঠা দুটি অস্থায়ী দোকান গুঁড়িয়ে দেওয়া হয় এবং দু’টি মামলা দায়েরের মাধ্যমে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ৭ ধারা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ এই মামলা দুটি দায়ের করেন।

Source link

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102