সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৫১ অপরাহ্ন

আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে।

শ্রীমঙ্গলে খাসিয়া সম্প্রদায়ের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দিলেন জেলা প্রশাসক   

সোলেমান আহমেদ মানিক, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ 
  • আপডেট টাইম : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪২ অপরাহ্ন
  • ৪৯ বার পড়া হয়েছে
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার খাসিয়া পুঞ্জির খাসিয়া সম্প্রদায়ের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেওয়া হয়েছে।
মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ১১ সেপ্টেম্বর ২০২০ ইং শুক্রবার সন্ধ্যায় উপজেলার পাহাড়ি এলাকার লাংলিয়া ছড়া খাসিয়া পুঞ্জি পরিদর্শন করে সংক্ষিপ্ত মতবিনিময় সভা শেষে বিভিন্ন পুঞ্জি থেকে আসা পুঞ্জি প্রধানদের হাতে প্রধানমন্ত্রীর এই উপহার  পৌঁছে দেন।
আদিবাসী খাসিয়া পুঞ্জিতে প্রথমবারের মতো  কোন জেলা প্রশাসক পরিদর্শন করলেন। এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সহকারি কমিশনার (ভুমি) নেছার উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আসাদুজ্জামান, লাংলিয়া ছড়া খাসিয়া পুঞ্জির প্রধান (মন্ত্রী) কিরি লাংথংসহ অন্যান্য পুঞ্জির প্রধানগণ। এছাড়াও  বিভিন্ন পুঞ্জির ৮জন প্রতিবন্ধির মাঝে প্রধান মন্ত্রীর উপহার হিসেবে ৫ হাজার করে টাকা এবং ৪টি খাসিয়া পুঞ্জির স্কুলঘর রক্ষণাবেক্ষণ ও মেরামতের জন্য ১লক্ষ টাকা করে মোট ৪ লক্ষ ৪০ হাজার টাকা তুলে দেন। এছাড়াও ১২০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, মাস্ক ও খাসি মাতৃভাষার বই বিতরণ করা হয়।
লাংলিয়া খাসিয়া পুঞ্জিতে জেলা প্রশাসক পৌঁছালে সেখানে পুঞ্জিবাসীদের মধ্যে ব্যাপক আনন্দ বিরাজ করতে দেখা যায় । তারা প্রথম বারের মতো কোন জেলা প্রশাসককে তাদের পুঞ্জিতে পেয়ে খুশিতে মেতে উঠেন। ছোট শিশুরা ফুল দিয়ে জেলা প্রশাসক ও উনার স্ত্রীসহ আগত অতিথিদের বরণ করে নেন।
পরে সংক্ষিপ্ত মতবিনিময় সভায় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গিকার প্রশাসনের কর্মকর্তারা মানুষের ঘরে ঘরে সেবা পৌঁছে দিবে। সে অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে জেলা প্রশাসক আপনাদের ঘরে এসেছে প্রধানমন্ত্রীর উপহার নিয়ে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর

আজকের এই দিনে

রেডিও পূর্বকন্ঠ

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102