শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০:১৪ পূর্বাহ্ন

আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে।

এসএমইখাতের ক্ষমতায়নে একসঙ্গে প্রাইম ব্যাংক- গ্রামীণফোন 

বিজনেস ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০, ৭:২২ অপরাহ্ন
  • ৫২ বার পড়া হয়েছে

আর্থিক ও কানেক্টিভিটি সেবা দেওয়ার মাধ্যমে এসএমইখাতের সম্ভাবনা বাস্তবায়নে এবং এর প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে অবদান রাখার জন্য প্রাইম ব্যাংক লিমিটেড ও গ্রামীণফোন একটি পার্টনারশিপ করেছে।

প্রাইম ব্যাংক লিমিটেডের আয়োজনে অনুষ্ঠিত এক ওয়েবিনারে এ পার্টনারশিপ নিয়ে ঘোষণা দেওয়া হয়।

ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। আরও উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ, গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, প্রাইম ব্যাংক লিমিটেডের হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ এম ওমর তৈয়ব এবং গ্রামীণফোনের প্রধান ব্যবসায়িক কর্মকর্তা কাজী মাহবুব হাসান।

ওয়েবিনারটি সঞ্চালনা করেন গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার।

এ পার্টনারশিপের মাধ্যমে গ্রামীণফোনের ক্ষুদ্র এ মাঝারি (এসএমই) গ্রাহকরা প্রাইম ব্যাংকের মাধ্যমে ওয়ার্কিং ক্যাপিটাল (সিসি, ওডি এবং ডিমান্ড লোন), সম্পদ ক্রয়ে টার্ম লোন, পুঁজি  সংস্থান, আর্ন্তজাতিক বাণিজ্য- এলসি, এলএটিআর, আইডিবিপি, ব্যাংক  গ্যারান্টি, ওয়ার্ক অর্ডার ইত্যাদি সুবিধা পাবেন।
এছাড়া ইলেকট্রনিক ট্রানজেশান, ফ্রি ইন্টারনেট ব্যাংকিং (অ্যাল্টটিচুড), ডিপোজিট ইত্যাদি সুবিধা উপভোগ করতে পারবেন।

গ্রামীণফোনের এসএমই গ্রাহকরা সহজেই বাসা বা অফিস থেকে প্রয়োজনীয় লোনের জন্য আবেদন করতে পারবেন। প্রাইম ব্যাংক এর ডেডিকেটেড অফিসাররা এ বিষয়ে সর্বোচ্চ সেবা নিশ্চিত করবেন। ব্যাংকের এমএসএমই গ্রাহকরাও গ্রামীণফোনের সংযোগসহ অন্যান ভ্যালু অ্যাডেড সার্ভিস নিতে পারবেন।

এ নিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী এই ভয়াবহ মহামারি মোকাবিলায় প্রতিটি খাত নিয়ে সার্বক্ষণিক নিরলস কাজ করে যাচ্ছেন। এর ফলে আমাদের মন্ত্রণালয় ৬৪ জেলায় এসএমইখাতের দক্ষতা উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। গ্রামীণফোনের শক্তিশালী নেটওয়ার্ক ও প্রাইম ব্যাংকের আর্থিক সুবিধা নিয়ে এই পার্টনারশিপ করোনাভাইরাসের ক্ষতি পুষিয়ে এসএমইখাতকে ঘুরে দাঁড়াতে সহায়তা করবে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন,  ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের সম্ভাবনাকে উন্মোচন করতে কানেক্টিভিটি ও তরুণ সমাজের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এ অংশীদারিত্ব এসএমইখাতের আধুনিকায়ন ও কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত আর্থ-সামাজিক অবস্থার পুনর্গঠনে সহায়ক ভূমিকা রাখবে।

প্রাইম ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও রাহেল আহমেদ বলেন, এসএমই বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি যারা জিডিপিতে ২৫ শতাংশ অবদান রাখছে। গ্রামীণফোনের মতো টেলিযোগাযোগ ও প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে ব্যাংকিংখাতের পার্টনারশিপের মাধ্যমে এমএসএমই খাতে দৃঢ়ভাবে একটি টেকসই উন্নয়নের দিকে এগিয়ে যাবে বলে আমরা বিশ্বাস করি।

Source link

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর

আজকের এই দিনে

রেডিও পূর্বকন্ঠ

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102