আজ, শুক্রবার | ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ | ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | বর্ষাকাল | সকাল ৭:৪০

আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে।

নেইমারের গোলে পিএসজিতে ফিরলো ফরাসি কাপ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুলাই, ২০২০, ১২:৩৯ অপরাহ্ণ
  • ৪৮ বার পড়া হয়েছে

[ad_1]

ফরাসি কাপের আসরে টানা চারবার শিরোপা জেতার পর গত মৌসুমে রানার্স আপ হয়ে থামতে হয় প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। তবে চলতি মৌসুমে ব্রাজিলিয়ান তারকা নেইমারের গোলে আবার ফরাসি কাপের শিরোপা ফিরলো পিএসজির ঘরে। শুক্রবার ফাইনালে সেইন্ট এতিয়েনকে ১-০ গোলে হারিয়ে এ নিয়ে ১৩তম বারের মতো ফরাসি কাপের শিরোপা নিজেদের করে নিলো পিএসজি।

গত মার্চে করোনাভাইরাসের কারণে ফুটবল বন্ধ হয়ে যাওয়ার পর এই ম্যাচ দিয়ে ফ্রান্সে আবার ফিরলো প্রতিযোগিতামূলক ফুটবল। স্তাদে ডি ফ্রান্সে স্বল্পসংখ্যক দর্শক নিয়ে অনুষ্ঠিত হয় ফরাসি কাপের ফাইনাল।

ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পেয়েছিল পিএসজি। কিলিয়ান এমবাপ্পের থ্রু বল ধরে একটুর জন্য বল জালে পাঠাতে পারেননি নেইমার। তবে সেই আক্ষেপ ঘোচান ম্যাচের ১৪ মিনিটের মাথায়।এবারও এমবাপ্পে-নেইমার জুটিতে আসে ম্যাচের একমাত্র জয়সূচক গোল। এতিয়েনের ডিফেন্ডার ডেবুচির ভুলে বল পেয়ে যান ফরাসি স্ট্রাইকার এমবাপ্পে। সেই বল নিয়ে ডি-বক্সে ঢুকে গোলমুখে জোরালো শট নিলেও এতিয়েন গোলরক্ষক মউলিন ফিরিয়ে দেয়। ফিরতি বল পেয়ে যান নেইমার। এই ব্রাজিলিয়ান বল জালে জড়াতে কোনো ভুলই করেননি।

তবে ম্যাচের শুরুতে এগিয়ে যেতে পারতো এতিয়েনও। ম্যাচের ৫ মিনিটের সময় এতিয়েন মিডফিল্ডার ডেনিস বানগারের শট পোস্টে লেগে ফিরে গেলে বেঁচে যায় চ্যাম্পিয়নরা।

তবে ম্যাচের সবচেয়ে আলোচিত ঘটনা ছিল এমবাপ্পের ফাউলের শিকার হওয়া। এতিয়েনের পেরিন খুব বাজেবাভে ট্যাকেল করেন এই ফরাসিকে। তখন ম্যাচের মধ্যে দুই দলের ফুটবলাররা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। যার কারণে পিএসজির তিনজন এবং এতিয়েনের একজনকে হলুদ কার্ড দেখাতে হয়। ম্যাচে খুব বাজেভাবে ট্যাকেলের শিকার হওয়া এমবাপ্পেকে তখনই তুলে নেওয়া হয়। এমনকি ম্যাচ শেষে তাকে ক্র্যাচে ভর করে হাঁটতেও দেখা যায়। সামনের সপ্তাহের ফরাসি লিগ কাপের ফাইনালে তাই এই ফরাসিকে পাওয়া নিয়ে সংশয় রয়েছে।

 

Source link

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর

রেডিও পূর্বকন্ঠ

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102