আজ, বৃহস্পতিবার | ১৩ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | বর্ষাকাল | ভোর ৫:১৪

আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে।

সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২০ জুলাই, ২০২০, ১:২৩ অপরাহ্ণ
  • ৪১ বার পড়া হয়েছে

উজানের ঢলে যমুনার পানি ৮দিন ধরে বাড়তে থাকার পর সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি এখন অপরিবর্তিত রয়েছে।

এদিকে, যমুনায় দুইদিনে ২৪ সেন্টিমিটার পানি কমলেও নিম্নাঞ্চলগুলো থেকে এখনো পানি নামতে শুরু করেনি। পানিবন্দি মানুষগুলো দুর্ভোগের মধ্য দিয়ে দিনপার করছেন।

বন্যা কবলিত এলাকার সব উঁচু বাঁধ ও পাকা রাস্তাসহ জেলার বিভিন্ন উঁচু জায়গায় আশ্রয় নেওয়া লোকজন বিশুদ্ধ পানি, খাদ্য ও শৌচাগারের অভাবে মানবেতর জীবনযাপন করছেন।  চাহিদা মতো ত্রাণ পাচ্ছেন না বলে জানিয়েছেন বানভাসিরা।  আশ্রিত পরিবারগুলো তাদের গবাদিপশু নিয়েও বিপাকে পড়েছেন।

সোমবার (২০ জুলাই) সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রনজিৎ কুমার সরকার জানান, সকাল ৯টায় সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি রেকর্ড হয়েছে ১৪ দশমিক ১২ মিটার।  যা বিপৎসীমার ৭৭ সেন্টিমিটার উপরে।

সিরাজগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম জানান, চলতি বন্যায় ৬টি উপজেলার ২২৪টি গ্রামের এ পর্যন্ত ৪৭ হাজার ২১৭টি পরিবারের প্রায় সোয়া দুই লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।  প্লাবিত হয়েছে ১৪ হাজার ১৩ হেক্টর আবাদি কৃষিজমি।   ১৮৭টি ঘরবাড়ি এবং ৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি জানান, ইতোমধ্যে বন্যা কবলিতদের জন্য ২৬৭ মেট্টিক টন চাল ও ৩৯৫০ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেওয়া হয়েছে।

অদিত্য রাসেল/টিপু

 

Source link

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর

রেডিও পূর্বকন্ঠ

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102