আজ, শুক্রবার | ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ | ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | বর্ষাকাল | সকাল ৬:২৪

আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে।

সরিষাবাড়ীতে প্রতিদিনই কমছে পত্রিকার পাঠক অর্থকষ্টে সংবাদপত্র এজেন্ট ও হকাররা

রাইসুল ইসলাম খোকন,সরিষাবাড়ী প্রতিনিধি:
  • আপডেট টাইম : শনিবার, ১১ জুলাই, ২০২০, ৩:১৮ অপরাহ্ণ
  • ৫৬ বার পড়া হয়েছে

চলমান করোনা পরিস্থিতিতে সারা দেশের ন্যায় জামালপুরের সরিষাবাড়ীতেও সংবাদপত্র বিক্রির শতকরা সত্তর ভাগ কমে গেছে। করোনার ভয়ে সরকারী-বেসরকারী অফিস ও বাসা বাড়িতে প্রতিদিনই পত্রিকা বন্ধ করে দিচ্ছে। বিক্রি না হওয়ায় মানবেতর জীবনযাপন করছেন পত্রিকা বিক্রির সঙ্গে জড়িত থাকা এজেন্ট ও বিক্রয় প্রতিনিধিরা।

জানা যায়, সরিষাবাড়ী উপজেলায় ৬ জন সংবাদপত্র এজেন্ট ও ১০ জন পত্রিকা বিক্রয় প্রতিনিধি। তারা প্রতিদিনই ৫ হাজার থেকে সাড়ে ৫ হাজার পত্রিকা বিক্রি করতো। কিন্তু চলমান করোনা পরিস্থিতিতে বর্তমানে পত্রিকা বিক্রি অর্ধেকের নিচে নেমে এসেছে। জীবনের ঝুঁকি নিয়ে বর্তমানে বাড়ি বাড়ি পত্রিকা সরবরাহ অব্যাহত রাখার চেষ্টা করলেও অর্থকষ্টে তারা দিশেহারা হয়ে পড়েছেন।

এদিকে সবকটি জাতীয় পত্রিকা গণসচেতনতায় বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, করোনাভাইরাস পত্রিকার কাগজের মাধ্যমে ছড়ায় না। তারপরেও বিক্রি তেমন বাড়েনি। বিক্রিত পত্রিকার বিল তুলতেও হকারদের বর্তমান পরিস্থিতিতে নানা বিড়ম্বনায় পড়তে হচ্ছে। সময়মতো পাওনা না পেয়ে অনেকেই পরিবার-পরিজন নিয়ে নিদারুণ কষ্টে পড়েছেন।

প্রবীণ সংবাদপত্র এজেন্ট আব্দুর রহিম জানান, করোনা ভাইরাসের ভয়ে অনেক সরকারী বেসরকারী অফিসগুলো প্রতিদিনই পত্রিকা বন্ধ করে দিচ্ছে। এতে করে আমাদের অনাহারে দিন কাটাতে হবে।

এজেন্ট শরিফুল ইসলাম বাচ্চু জানায়, আমার এখানে ৬ জন হকার রয়েছে। করোনার আগে ২ হাজার ৫শ পত্রিকা বিক্রি করলেও এখন মাত্র ১ হাজার পত্রিকা বিক্রি করি। যা দিয়ে হকারদের বেতন দিতে হিমশিম খেতে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর

রেডিও পূর্বকন্ঠ

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102