Logo
নোটিশ :
পূর্বকণ্ঠ অনলাইন প্রকাশনায় দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালসহ গুরুত্বপূর্ণ স্থান থেকে সৎ ,সাহসী, মেধাবী ও পরিশ্রমী সংবাদকর্মী আবশ্যক।

আটপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা পার করছেন ব্যস্ত সময়

Reporter Name / ৬৭৯ বার পড়া হয়েছে
আপডেট : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯

আটপাড়া থেকে মো: আসাদুজ্জামান খান সোহাগ ঃ

নেত্রকোণার আটপাড়া উপজেলা পরিষদের ৫ম ধাপের আগামী ১৪ অক্টোবর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনী আমেজ বিরাজ করছে উপজেলার সর্বত্রই। সম্ভাব্য প্রার্থীরা পার করছেন ব্যস্ত সময়।

এই উপজেলায় ৭টি ইউনিয়নে মোট ভোটা সংখ্যা ৯৪৯৪০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪৭২৬৩ ও মহিলা ভোটার ৪৭৬৭৭ জন।

এই নির্বাচনকে কেন্দ্র করে উপজেলায় ক্ষমতাশীন দলের তাদের প্রার্থী নির্বাচনের জন্য ইতিমধ্যে বর্ধিত সভা করে একক সিদ্ধান্ত না হওয়ায় ১১ জন প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। অপর দিকে বিএনপি’র কেন্দ্রীয় দলীয় সিদ্ধান্ত না থাকায় মাঠে তাদের কোন দলীয় প্রার্থী নেই।

সরেজমিনে দেখা যায়, আওয়ামী লীগের একাধিক প্রার্থী মাঠে সক্রিয়। নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ ভোটারসহ নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। বিভিন্ন চায়ের স্টল, হোটেল-রেস্টুরেন্টে প্রার্থীদের নিয়ে আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

এতে হেভী ওয়েট প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী খায়রুল ইসলাম ও কেন্দ্রীয় ছাত্রনেতা জেলা আওয়ামী লীগের সদস্য তৃণমূলের প্রিয় মুখ মো: আবু সাঈদ খান ইতিমধ্যে জনপ্রিয়তার শীর্ষের রয়েছেন।

তাছাড়া আওয়ামী লীগের সাবেক সভাপতি মো: সুলতান উদ্দিন আহমেদ, যুব মহিলা লীগের সভাপতি তানিয়া নাজনীন চৌধুরী রেখা, জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার, সাবেক ছাত্রনেতা জেলা আওয়ামী লীগের সদস্য মো: আলমগীর হাসান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহিবুজ্জামান খান লিটন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা এডভোকেট মুখলেছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিরঞ্জন পাল সৈকত, এডভোকেট তরুণ কমল বিশ্বাস, সাবেক ছাত্রনেতা মো: হুমায়ুন কবীর লিটনসহ মোট ১১ প্রার্থী মাঠে রয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পুরুষ পদে সাবেক ভাইস চেয়ারম্যান মো: মেহেদী হাসান রেনু চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো: জহিরুল ইসলাম খান হীরা, যুগ্ম সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমান খান নন্দন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অমর কৃষ্ণ দেবনাথ, যুব নেতা আসাদুজ্জামান চন্দন এবং ভাইস চেয়্যারম্যান মহিলা পদে কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য আইরিন খান পাঠান, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আছমা আক্তার সঞ্চিতা, সাধারণ সম্পাদক ফৌজিয়া নাসরিন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান ভাইস চেয়ারম্যান মহিলা লিপি আক্তার রুনা।

উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো: আবুল হোসেন তালুকদার বলেন, আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আমি একজন ভাইস চেয়ারম্যান পুরুষ পদের প্রার্থী।

আটপাড়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম জানান, উপজেলা পরিষদ নির্বাচনের বিষয়ে এখন পর্যন্ত কেন্দ্রীয় কোন সিদ্ধান্ত পাওয়া যায় নি।

আটপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ফেরদৌস রানা আনজু বলেন, আমরা চেয়ারম্যান পদের ১১ জন প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠিয়েছি। কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়ন যে পাবেন তাকেই নির্বাচিত করে জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিব।

নিউজটি শেয়ার করুন..



এক ক্লিকে বিভাগের খবর

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১২ পূর্বাহ্ণ
  • ১২:১৫ অপরাহ্ণ
  • ৪:২১ অপরাহ্ণ
  • ৬:০৩ অপরাহ্ণ
  • ৭:১৭ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ


Website Developed By purbakantho.com