শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:২১ পূর্বাহ্ন

লক্ষ্মীপুর-ভোলা রুটে ফেরি চলাচল বন্ধ

রির্পোটারের নাম:
  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০, ৫:০০ পূর্বাহ্ন
  • ১৪৪ বার পঠিত

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্ফান ক্রমশ উপকূলের দিকে ধেয়ে আসছে। তাই দুর্ঘটনা এড়াতে লক্ষ্মীপুর-ভোলা নৌ রুটে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। ফেরি ঘাটের দুই পাড়ে আটকে রয়েছে মালবাহী ট্রাকসহ কয়েক শত গাড়ি।

মঙ্গলবার (১৯ মে) দুপুর থেকেই ওই রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসির লক্ষ্মীপুর মজু চৌধুরীর হাট ঘাটের ব্যবস্থাপক মো. কাউছার জানান, ঘূর্ণিঝড়ের কারণে বন্ধ রয়েছে ফেরি চলাচল। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে।

এদিকে, দুর্যোগ মোকাবিলায় গত রোববার সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে প্রস্তুতি সভা হয়েছে। দুর্গতরা যেন করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে আশ্রয়কেন্দ্রে থাকতে পারে সেজন্য সব ব্যবস্থা গ্রহণের তাগিদ দিয়েছেন জেলা প্রশাসক। দুর্যোগ পরবর্তী সময়ে রাস্তাঘাট ও বিদ্যুৎ ব্যবস্থা সচল রাখার জন্য ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগকে প্রস্তুত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। উপকূলীয় এলাকায় মাইকিং ও জরুরি প্রয়োজনে যোগাযোগের জন্য হটলাইন চালু করা হয়েছে।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ‘করোনা মহামারির মধ্যে আম্ফান আরো বেশি বিপদ হয়ে আসছে উপকূলবাসীর জন্য। ২০০টি আশ্রয়কেন্দ্র, ৬৬টি মেডিক্যাল টিমসহ প্রয়োজনীয় সব কিছু প্রস্তুত রাখা হয়েছে। গবাদি পশু ও মানুষের জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে। শুকনো খাবার মজুদ করা হয়েছে।’

লক্ষ্মীপুর/ফরহাদ/রফিক

Source link

এ জাতীয় আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর



© All rights reserved © 2016 purbakantho
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২