Logo
সংবাদ শিরোনাম :
মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল কুদ্দুছ আজাদের মৃত্যু বার্ষিকী আজ কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পিপিই ও মাস্ক দিলেন ইউএনও ত্রিশালে রিকশা চালকদের মাঝে মাস্ক বিতরণ করলেন এমপি মাদানী কালিহাতীতে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আহত-৫ দুর্গাপুরে ছাত্র ইউনিয়নের উদ্যোগে জীবানু নাশক স্প্রে ভূঞাপুরে দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী ও সাবান বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে পূর্বধলায় জীবানু নাশক স্প্রে হাঁটলেন ১০ কি:মি: তবুও মিলেনি চাল করোনা মোকাবেলায় সকলেই সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে- কামরুন্নেছা আশরাফ দীনা আটপাড়ায় করোনা প্রতিরোধে কার্যক্রম অব্যাহত
নোটিশ :
পূর্বকণ্ঠ অনলাইন প্রকাশনায় দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালসহ গুরুত্বপূর্ণ স্থান থেকে সৎ ,সাহসী, মেধাবী ও পরিশ্রমী সংবাদকর্মী আবশ্যক।

রাঙ্গামাটিতে বলাকা ক্লাবের উদ্যেগে করোনাভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে, মাস্ক ও লিফলেট বিতর

Reporter Name / ৪১ বার পড়া হয়েছে
আপডেট : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

মহুয়া জান্নাত মনি,রাঙ্গামাটি প্রতিনিধি:
প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও জনসচেতনতার লক্ষ্যে রাঙ্গামাটিতে প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন সরকারী-বেসরকারী ও ক্রীড়া-সামাজিক সংগঠনগুলো শুরু করেছে নানামুখী সচেতনতামূলক তৎপরতা। এরই অংশ হিসেবে রাঙ্গামাটি পৌরসভার সহযোগীতায় ক্রীড়া ও সামাজিক সংগঠন বলাকা ক্লাবের উদ্যেগে শহরের গর্জনতলী পুরো এলাকায় করোনাভাইরাস মোকাবেলায় সচেতনতামূলক লিফলেট, মাস্ক বিতরণের পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজেশন লিকুইট ও পানির জার স্থাপন এবং রাস্তা ও জনবসতিপুর্ন স্থানে জীবাণুনাশক ওষুধ স্প্রে করেছে ।

বৃহস্পতিবার (২৬মার্চ) মহান স্বাধীনতা দিবসে সকালে বলাকা ক্লাবের সামনে এ কর্মসুচীর উদ্বোধন করেন রাঙ্গামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন। এ সময় বলাকা ক্লাবের সভাপতি ঝিনুক ত্রিপুরা, সহ-সভাপতি উজ্জ্বল ত্রিপুরা, সহ-সভাপতি নতুন কুমার ত্রিপুরা (আপেল), সাধারণ সম্পাদক মিঠুন মারমা, অর্থ সম্পাদক টিলু মারমা, সদস্য অমিত ত্রিপুরা’সহ ক্লাবের অন্যান্য সদস্যরা অংশ নেন।

উদ্বোধনকালে পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন বলেন, করোনা ভাইরাসের প্রভাবে দেশ এখন ক্রান্তিকাল অতিবাহিত করছে। এ পরিস্থিতিতে রাঙ্গামাটি পৌরসভা করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন কর্মসুচী গ্রহণ করেছে। কর্মসুচীর অংশ হিসেবে পৌরসভার জনগুরুত্বপুর্ন স্থানে হাতা ধোয়ার ব্যবস্থা করাসহ জীবাণুনাশক ছিটানো হচ্ছে। তিনি বলেন, জনসচেতনতাই একমাত্রই করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের একমাত্র হাতিয়ার। সচেতনতার মাধ্যমে আমাদের নিজে বাঁচতে হবে। তাহলেই আমাদের সমাজ ও দেশ বাঁচবে। পৌরসভার পাশাপাশি তিনি বিভিন্ন সংগঠন ও সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

বলাকা ক্লাবের সভাপতি ঝিনুক ত্রিপুরা বলেন, আমরা সবাই যদি সকলে সচেতন হই, আর যার যার অবস্থান থেকে অন্যকে সচেতন করি তাহলে যে কোনো মহামারি থেকে জনগণকে রক্ষা করা সম্ভব। মানুষকে সচেতন করাই মূল উদ্দেশ্য জানিয়ে তিনি বলেন, সমাজের প্রতিটি মানুষ তার নিজ অবস্থান থেকে সচেতনামূলক ও সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসুক। সচেতনতা ছাড়া করোনাভাইরাসের মহামারী থেকে বাঁচার কোন পথ নেই। তিনি পৌর পরিষদকে জনগনের দু:সময়ে পাশে থাকায় কৃতজ্ঞতা জানান।

নিউজটি শেয়ার করুন..



এক ক্লিকে বিভাগের খবর

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ


Website Developed By purbakantho.com