Logo
সংবাদ শিরোনাম :
মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল কুদ্দুছ আজাদের মৃত্যু বার্ষিকী আজ কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পিপিই ও মাস্ক দিলেন ইউএনও ত্রিশালে রিকশা চালকদের মাঝে মাস্ক বিতরণ করলেন এমপি মাদানী কালিহাতীতে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আহত-৫ দুর্গাপুরে ছাত্র ইউনিয়নের উদ্যোগে জীবানু নাশক স্প্রে ভূঞাপুরে দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী ও সাবান বিতরণ করোনা ভাইরাস প্রতিরোধে পূর্বধলায় জীবানু নাশক স্প্রে হাঁটলেন ১০ কি:মি: তবুও মিলেনি চাল করোনা মোকাবেলায় সকলেই সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে- কামরুন্নেছা আশরাফ দীনা আটপাড়ায় করোনা প্রতিরোধে কার্যক্রম অব্যাহত
নোটিশ :
পূর্বকণ্ঠ অনলাইন প্রকাশনায় দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালসহ গুরুত্বপূর্ণ স্থান থেকে সৎ ,সাহসী, মেধাবী ও পরিশ্রমী সংবাদকর্মী আবশ্যক।

গৌরীপুরে ডেলটা স্পিনিং মিলে মহান দিবস গুলোতে ছুটি নেই শ্রমিকদের !

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : / ৫৮৩ বার পড়া হয়েছে
আপডেট : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

সরকারি নিয়মনীতিকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে চলছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার কলতাপাড়া এলাকায় ডেলটা স্পিনিং টেক্সটাইল লিঃ নামে বৃহৎ এ মিলটি। অভিযোগ ওঠেছে মিল প্রতিষ্ঠার পর থেকে স্বাধীনতা দিবস, বিজয় দিবসও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ছুটি দেয়া হয়না মিল শ্রমিকদের।

এ ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিকবার সর্তক করা হলে বিষয়টি আমলে নিচ্ছেন না সংশ্লিষ্ট মিল কর্তৃপক্ষ। এক্ষেত্রে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের মন্তব্য মহান দিবসগুলোতে সরকারি ছুটির নির্দেশনা না মেনে মিল খোলা রাখার বিষয়টি এদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে অস্বীকার করার সামিল।

স্থানীয় লোকজন জানান, প্রতি বছরের মত এবারও মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ছুটি মেলেনি এ মিলে কর্তব্যরত শ্রমিকদের। শুধু স্বাধীনতা দিবস নয় বিজয় দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসসহ অন্যান্য সরকারি ছুটির দিনেও কাজ করতে হয় এ মিলের শ্রমিকদের। তারা জানান, মিল প্রতিষ্ঠার পর থেকেও সরকারি ছুটির নির্দেশনাকে অমান্য করে চললেও অজ্ঞাত কারনে এ মিল কর্তৃপক্ষের বিরুদ্ধে কোন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছেন না স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে এ মিলে শ্রমিকদের কাজে যোগদান করতে দেখা যায়। এসময় নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শ্রমিক সাংবাদিকদের জানান, মহান দিবসসহ অন্যান্য সরকারি ছুটির দিনেও তাদেরকে কাজ করতে হয়। এনিয়ে কেউ প্রতিবাদ করলে মিল কর্তৃপক্ষ তাদের চাকুরী থেকে ছাঁটাইয়ের হুমকী দিয়ে থাকেন। তাই নিরবে এসব বৈষম্য সহ্য করে পেটের দায়ে তারা চাকুরী করে আসছেন।

গৌরীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহিম জানান, এ মিলের মালিকরা তো এ দেশেরই নাগরিক। তাই এদেশের নাগরিক হয়ে মহান দিবসগুলোতে সরকারি ছুটির নির্দেশনা না মানার বিষয়টি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতহাসকে অস্বীকার করার সামিল।

তিনি আরো বলেন, এ বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ এ মিলসহ অন্যান্য মিল কর্তৃপক্ষকে উপজেলা প্রশাসনের পক্ষ ইতিপূর্বে একাধিকবার লিখিতভাবে সতর্ক করা হলেও বিষয়টি তারা আমলে নিচ্ছেন না।

ডেলটা স্পিনিং মিলের ব্যবস্থাপক (প্রশাসন) মাহমুদুল হাসান জানান, শ্রমিকদের সাথে সমঝোতার ভিত্তিতে সরকারি ছুটির দিনে মিল খোলা রাখেন।

এ বিষয়ে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধরকে অবগত করা হলে তিনি জানান, তদন্ত সাপেক্ষে এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

নিউজটি শেয়ার করুন..



এক ক্লিকে বিভাগের খবর

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ


Website Developed By purbakantho.com