Logo
সংবাদ শিরোনাম :
গৌরীপুরে ৩ শ’ পরিবারের মাঝে ১ দিনের খাবার দিলেন যুবলীগ নেতা  টাঙ্গাইলে কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে চাল বিতরণ মধুপুরে জ্বর-সর্দি-কাশিতে গার্মেন্টস কর্মীর মৃত্যু, করোনা সন্দেহে এলাকায় আতঙ্ক করোনা সচেতনতায় মোহনগঞ্জ পুলিশের অন্যরকম উদ্যোগ নেত্রকোনায় কর্মহীন গরীব মানুষের মাঝে জেলা যুবলীগের খাদ্য সামগ্রী বিতরণ গৌরীপুরে অসহায়দের মাঝে খাবার পৌছে দিলেন এমপি নাজিম উদ্দিন  নবাবগঞ্জে গভীর রাতে খাদ্য নিয়ে অসহায়দের মাঝে ইউএনও নাজমুন নাহার বিরামপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু ভূঞাপুরে সংসদ বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে ক্লাশ করছেন শিক্ষার্থীরা টাঙ্গাইলে বেদে পল্লীতে ত্রাণ বিতরণ
নোটিশ :
পূর্বকণ্ঠ অনলাইন প্রকাশনায় দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালসহ গুরুত্বপূর্ণ স্থান থেকে সৎ ,সাহসী, মেধাবী ও পরিশ্রমী সংবাদকর্মী আবশ্যক।

রাস্তায় বিদ্যুতের খুঁটি রেখেই চলছে সড়ক নির্মাণ কাজ এ দায় কার?

শাহজাহান কবির, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ / ৫৯ বার পড়া হয়েছে
আপডেট : সোমবার, ১৬ মার্চ, ২০২০

নেত্রকোণা – ঈশ্বরগঞ্জ হাইওয়ে সড়ক মাঝখানে অর্ধ শতাধিক বিদ্যুতের খুঁটি রেখেই চলছে নির্মাণ কাজ। সড়কের মাঝখানে প্রায় অর্ধ শতাধিক বিদ্যুতের খুঁটি রেখেই চলছে নেত্রকোণার সঙ্গে ময়মনসিংহের গৌরীপুর হয়ে ঈশ্বরগঞ্জ (ভায়া নেত্রকাণার বিশিউড়া) সড়ক ও জনপথ বিভাগের নতুন হাইওয়ে সড়ক নির্মাণ কাজ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে বৈদ্যুতিক খুঁটি অপসারণে জন্য একাধিকবার আবেদন ও অবগত করা হলেও খুঁটিগুলো অপসারণে কোনো ব্যবস্থা গ্রহন করা হয়নি। এদিকে প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে সম্পন্ন করতে খুঁটিগুলো রেখেই সড়কের কাজ চালিয়ে যাচ্ছেন সংশ্লিষ্ট ঠিকাদার। এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষুব্দ প্রতিক্রিয়া সৃষ্টির পাশাপাশি মারাত্নক দুর্ঘটনার আশংকা দেখা দিয়েছে।

নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছর নভেম্বর মাসে ময়মনসিংহের সার্কিট হাউজের জনসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ময়মনসিংহের অন্যান্য উন্নয়ন প্রকল্পের সাথে ২৬১ কোটি টাকা বরাদ্দে উল্লেখিত নতুন সড়ক নির্মাণকাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

সেই থেকে এ সড়ক নির্মাণের কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান রানা বিল্ডার্স (প্রাঃ) লিঃ-মেসার্স রিজভী কন্সষ্ট্রাকশন-মোজাহার এন্টার প্রাইজ (প্রাঃ) জেভি। স্থানীয়রা জানান, এ নির্মাণাধীন সড়কের মাঝখানে প্রায় অর্ধশত পল্লী ও পিডিবি বিদ্যুতের খুঁটি রেখেই কাজ সম্পন্ন করতে যাচ্ছে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান। এছাড়া রাস্তা ঘেঁষে রয়েছে আরো অনেক খুঁটি। এসব খুঁটি অপসারণ না করে সড়কের নিার্মণ কাজ সম্পন্ন করলে প্রতিনিয়িত মারাত্মক দুর্ঘটনার সম্মুখীন হতে হবে জনসাধারণকে।

এ বিষয়ে সংশ্লিষ্ট সড়কের ঠিকাদার হোসেন আহমেদ পান্না সাংবাদিকদের জানান, সড়কের মাঝখানের বিদ্যুতের খুঁটি অপসারণের জন্য নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী বরাবরে একাধিক বার আবেদনের পাশাপাশি মোখিকভাবে অবগত করা হলেও এখনো পর্যন্ত খুঁটিগুলো অপসারণ করা হয়নি।

এদিকে নির্ধারিত সময়সীমার মধ্যে সড়কের কাজ সম্পন্ন করতে বাধ্য হয়ে সড়কে খুঁটি রেখেই নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন বলে জানান তিনি। এ বিষয়ে নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম সাংবাদিকদের জানান, এ নির্মাণাধীন সড়কে বৈদ্যুতিক খুঁটিগুলো দ্রুত অপসারণের জন্য সংশ্লিষ্ট পিডিবি ও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট সার্বিক ব্যয়ের টাকা পরিশোধ করা হয়েছে। কিন্তু এখনো খুঁটিগুলো অপসারণ করা হয়নি।

এতে সড়ক নির্মাণ কাজে স্বাভাবিক গতি ব্যাহত হচ্ছে বলে তিনি জানান। তিনি আরো জানান, বৈদ্যুতিক খুঁটি অপসারণের পর সড়কের কার্পেটিং এর কাজ সম্পন্ন করা হবে।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জেনারেল ম্যানেজার সোহেল পারভেজ সাংবাদিকদের জানান, উল্লেখিত সড়কে বৈদ্যুতিক খুঁটি অপসারণের ব্যয় পরিশোদ করা হয়েছে কিনা এ বিষয়টি উনার জানা নেই। তিনি বলেন ফাইল দেখে এ বিষয়ে সাংবাদিকদের পরে জানাব কিন্তু প্রতিবেদন পাঠানোর আগ মুহুর্ত পর্যন্ত তিনি আর জানায়নি।

নিউজটি শেয়ার করুন..



এক ক্লিকে বিভাগের খবর

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৭ পূর্বাহ্ণ
  • ১২:০৬ অপরাহ্ণ
  • ৪:২৯ অপরাহ্ণ
  • ৬:১৮ অপরাহ্ণ
  • ৭:৩৩ অপরাহ্ণ
  • ৫:৫০ পূর্বাহ্ণ


Website Developed By purbakantho.com