আজ, শুক্রবার | ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ | ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | বর্ষাকাল | সকাল ৬:৫২

আমাদের পূর্বকন্ঠ ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে স্বাগতম। আমাদের নিয়মিত আপডেট খবর পেতে এখনই ওয়েব পেজটি সাবস্ক্রাইব করুন। আপনার আশপাশে ঘটে যাওয়া খবরা খবর জানাতে আমাদের ফোন করুন-০১৭১৩৫৭৩৫০২ এই নাম্বারে।

জার্মানিতে বর্ণাঢ্য আয়োজনে পালিত হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

পূর্বকন্ঠ ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ১০ ফেব্রুয়ারি, ২০২০, ৭:২৪ অপরাহ্ণ
  • ১১০ বার পড়া হয়েছে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করবে জার্মানে বসবাসরত বাঙালিরা। জার্মানির রাজধানী বার্লিনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ১৭ মার্চ বিকালে বর্ণাঢ্য আয়োজনে পালিত হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। এতে উপস্থিত থাকবেন বিভিন্ন দেশের কূটনৈতিক, রাজনীতিবিদ, প্রবাসীসহ আরো অনেকে।

এদিকে ২১ মার্চ ফ্রাঙ্কফুর্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বাংলাদেশ সাংস্কৃতিক গোষ্ঠী’ এর উদ্যোগে বিশাল এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট এর চেয়ারম্যান ড.আবুল আজাদ, প্রাক্তন সাংস্কৃতিক বিষয়ক সচিব এম আজিজুর রহমান এবং গায়ক-গায়িকাসহ ১০ সদস্য বিশিষ্ট এক প্রতিনিধি দল ও ফ্রাঙ্কফুর্ট শহরের মেয়র, হাইডেলবার্গ ইউনিভার্সিটির প্রফেসর ও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

আগামী ৪ এপ্রিল ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানি রেজি.’ কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত বঙ্গবন্ধুর উপর বিশিষ্ট আলোচক ও স্বনামধন্য গানের শিল্পীবৃন্দ উপস্থিত থাকবেন।

জার্মান আওয়ামী লীগ আহবায়ক কমিটির উদ্যোগে বার্লিন, বন, মিউনিখসহ বিভিন্ন শহরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই সব অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল মোহাম্মাদ ফারুক খান (অবসরপ্রাপ্ত) এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনসহ আরো অনেকের উপস্থিত থাকার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর

রেডিও পূর্বকন্ঠ

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102