মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
মোহনগঞ্জে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধা নিহত গৌরীপুরে পূজা মন্ডপ পরিদর্শনে চেয়ারম্যান প্রার্থী কালন শ্রীমঙ্গলে ডোবা থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় দরকার সকলের সহযোগিতা-বিচারপতি ওবায়দুল হাসান শাহীন কালিয়াকৈরে পূজা মন্ডপ পরিদর্শন করলেন পৌর মেয়র মজিবুর রহমান দুর্গাপুুরে শেখ ফজিলাতুন্নেসা মুজিব উইমেন্স কর্নার উদ্বোধন কলমাকান্দায় এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার গৌরীপুরে দুটি সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ৮ কালিয়াকৈরে শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা জোরদারে আনসার বাহিনীর তৎপরতা জন্মদিনে সর্বস্তরের মানুষের শুভেচ্ছায় সিক্ত পূর্বধলার সাবেক ইউএনও নমিতা দে

মালয়েশিয়ার জঙ্গলে বসবাসের দায়ে ধরা পড়লেন ৫ বাংলাদেশি

পূর্বকন্ঠ ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০, ১১:৫৪ পূর্বাহ্ন
  • ১৫১ বার পড়া হয়েছে

মালয়েশিয়ার জঙ্গলে বসবাসের দায়ে পুলিশের হাতে ধরা পড়লেন ৫ বাংলাদেশি। মালয়েশিয়ার কুয়ালা নেরাসে অভিযান চালিয়ে এদের আটক করা হয়েছে বলে দেশটির ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, চলমান অবৈধ অভিবাসীদের গ্রেফতার এড়াতে ওই পাঁচ বাংলাদেশি তেরেংগানুর জালান মেরং, কামপুং মেঙ্গাবাং এর জঙ্গলে প্লাষ্টিক ছাউনি তৈরি করে বসবাস করছিলেন।

তেরেংগানু ইমিগ্রেশন পুলিশ ২২ জানুয়ারি রাত ১১ টায় অভিযানের সময় পালাতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে তারা।

তেরেংগানু ইমিগ্রেশন বিভাগের উপপরিচালক মালিক জালিমন ডেরামান জানান, অভিযানের সময় পুলিশ প্রধান মোহাম্মদ মুদার নেতৃত্বে অভিযানের সময় পুরো এলাকাটি ঘিরে ফেলে আইন শৃঙ্খলা বাহিনী। এ সময় পালাতে গিয়ে আটক করা হয় তাদের। অটককৃতরা ৩০ থেকে ৩১ বছর বয়সী।

১৯ সদস্যদের দ্বারা পরিচালিত তদন্ত অনুসারে, পাঁচ বাংলাদেশির বৈধ কোন অনুমতি না থাকায় ইমিগ্রেশন আইনের ৬ (১) (গ) এর আওতায় এদের গ্রেফতার দেখানো হয়েছে।

উপপরিচালক মালিক জালিমন ডেরামান জানান, কুয়াল নেরাস, মারাং, কুয়ালা তেরেংগানু ও হুলু তেরেংগানুতে নির্মাণকেন্দ্র, রেস্তোঁরা, বাসা, বাড়িসহ আরও ১৫ টি স্থানে অভিযান চালিয়ে বাংলাদেশ, ইন্দোনেশিয়া এবং থাইল্যান্ডের ২৫ জন পুরুষ এবং দু’জন মহিলাসহ মোট ২৭ জন বিদেশিকে গ্রেফতার করা হয়। এ ছাড়া সামাজিক ভিজিট পাসের অনুমতি প্রাপ্তির চেয়ে বেশি দিন অবস্থান করে আসছিল এবং বৈধতার কোন দলিল না থাকায় আরও ১১৯জন বিদেশিকে আটক করে ইমিগ্রেশন ডিপো, আজিল, হুলু তেরেংগানুতে ইমিগ্রেশন রেগুলেশন ১৯ ১৯৩ এর বিধি ৩৯ (বি), তদন্তের ১৫ (১) (গ) এবং সেকশন ((১) (সি) এর তদন্ত শেষে ইমিগ্রেশন ১৯৫৯/১৯৬৩ আইনে তদন্ত করা হচ্ছে বলে তেরেংগানু ইমিগ্রেশন বিভাগের উপপরিচালক মালিক জালিমন সাংবাদিকদের জানিয়েছেন।

এ জাতীয় আরও সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর

©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | পূর্বকন্ঠ
কারিগরি সহযোগিতায়- Shahin প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

Notice: Undefined index: config_theme in /home/purbakantho/public_html/wp-content/themes/LatestNews/include/root.php on line 33
themesba-lates1749691102