সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৬:১০ অপরাহ্ন

স্থগিতাদেশ প্রত্যাহার দাবিতে গৌরীপুরে ছাত্রলীগের নেতাকর্মীদের টানা আন্দোলন

  • আপডেট টাইম : বুধবার, ৯ অক্টোবর, ২০১৯, ৭.৩৫ পিএম
  • ২৫ বার পড়া হয়েছে

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির ওপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে শনিবার (৫ অক্টোবর) থেকে টানা আন্দোলন করে যাচ্ছেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি অভিযোগ তদন্ত না করে ও আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ না দিয়ে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। তাই সুষ্ঠ তদন্তের মাধ্যমে স্থগিতাদেশ প্রত্যহারের দাবিতে প্রতিদিন বিক্ষোভ করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এলক্ষ্যে প্রতিদিনের মত বুধবার (৯ অক্টোবর) বিকালে বৃষ্টিতে ভিজে গৌরীপুর পৌর শহরে একটি বিক্ষোভ মিছিল করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে অংশগ্রহন করেন উপজেলা ছাত্রলীগের দু’শতাধিক নেতাকর্মী।
উল্লেখ্য শনিবার (৫ অক্টোবর) ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি স্থগিত করেন। এ বিজ্ঞপ্তিতে বলা হয়, গৌরীপুর উপজেলা ছাত্রলীগের কমিটির বিরুদ্ধে গঠনতন্ত্র পরিপন্থী আনিত অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় এ কমিটি স্থগিত করা হয়েছে।
প্রসঙ্গত, গত ৯ জুলাই পূর্বের কমিটি বিলুপ্ত করে আল মুক্তাদির শাহীনকে সভাপতি ও ইমতিয়াজ সুলতান জনিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে গৌরীপুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদন করেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রকিবুল ইসলাম রকিব ও সাধারণ সম্পাদক সরকার মোঃ সব্য সাচী। এরপর ছাত্রলীগের স্থানীয় রাজনৈতিক প্রতিদ্বন্ধি কয়েকজন এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন্দ্রিয় ছাত্রলীগের নিকট অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে তিন মাসের মাথায় এ কমিটি স্থগিত করা হয়।
এ প্রসঙ্গে উপজেলা ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।
তিনি আরো জানান, অভিযোগে তাঁকে বিবাহিত বলে উল্লেখ করা হলেও প্রকৃতপক্ষে তিনি বিবাহিত নন। এর সপক্ষে কোন প্রমানাদিও কারো কাছে নেই। অথচ এসব অভিযোগ সুষ্ঠ তদন্ত না করে এবং আত্মপক্ষ সমর্থনের কোন সুযোগ না দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। তাই আনিত অভিযোগ সুষ্ঠ তদন্ত সাপেক্ষে কমিটির ওপর স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি করে কেন্দ্রিয় কমিটির নেতৃবৃন্দের সুদৃষ্টি কামনা করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..


themesbazarpurbakantho411245
© All rights reserved © 2019 Purbakantho
Design & Developed BY Purbakantho.Com
error: Content is protected !!