সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৬:০৬ অপরাহ্ন

উত্তাল বুয়েট ক্যাম্পাস, ভিসি বললেন আমি তোমাদের সব দাবি মেনে নিয়েছি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯, ১১.১৮ পিএম
  • ৩১ বার পড়া হয়েছে

চাঞ্চল্যকর ফাহাদ হত্যায় উত্তাল বুয়েট ক্যাম্পাস। হত্যার জবাব চেয়ে উপাচার্য (ভিসি) কে অবরুদ্ধ করে রেখেছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

নানা টালবাহানার পর মঙ্গলবার সন্ধ্যা প্রায় ৬ টার সময় শিক্ষার্থীদের মুখোমুখি হন তিনি। কথা বলতে এলে ভিসি ভবনের নিচেই অবরুদ্ধ করে রাখা হয় তাকে।

ভিসি বলেন, ‘আমি তোমাদের অভিভাবক, তোমরা আমার সন্তান। আবরারের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত।’ চিরাচরিত এ শান্তির বাণীতে শিক্ষার্থীরা আরো ফুঁসে ওঠে।

তারা বলেন, ‘এটা একটা খুন, আপনাকে স্বীকার করতে হবে।’ এ সময় শিক্ষার্থীদের শান্ত হয়ে কথা শুনতে বলেন ভিসি সাইফুল ইসলাম। আন্দোলনরত শিক্ষার্থীরা শান্ত হলে ভিসি বলেন, ‘আমি শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রীর সাথে কথা বলেছি।

তারা দেশের বাইরে আছেন। সেখান থেকে তারা যেভাবে নির্দেশনা দিচ্ছেন আমি তা পালন করছি। আমি তোমাদের দাবিগুলো দেখেছি। এসব নিয়ে তোমাদের শিক্ষকদের সাথে কথা হয়েছে।

আমি সব দাবি মেনে নিয়েছি।’ এ সময় কয়েকজন শিক্ষার্থী উত্তেজিত হয়ে ভিসিকে বলেন, ‘আবরার খুন হওয়ার পর আপনি কই ছিলেন? গতকাল কেন এখানে আসেননি?’

ভিসি বলেন, ‘আমি এখানেই ছিলাম। আমি রাত দেড়টা পর্যন্ত কাজ করেছি।’

এই বলে ভিসি চলে যেতে চাইলে শিক্ষার্থীরা ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দিতে থাকেন। এরপর শিক্ষার্থীরা ভিসি ভবনের নিচে তাকে অবরুদ্ধ করে রাখেন।

ভিসির সাথে বুয়েটের বিভিন্ন বিভাগের ডিন ও শিক্ষকরা শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..


themesbazarpurbakantho411245
© All rights reserved © 2019 Purbakantho
Design & Developed BY Purbakantho.Com
error: Content is protected !!