সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৬:০১ অপরাহ্ন

ওমর ফারুক চৌধুরীর বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম : সোমবার, ৭ অক্টোবর, ২০১৯, ১০.২০ এএম
  • ৩৩ বার পড়া হয়েছে

ব্যাংক হিসাব তলবের পর এবার যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর একজন শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। ঢাকা মহনগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটসহ যুবলীগের একাধিক নেতা গ্রেফতার হওয়ার পর যুবলীগ চেয়ারম্যানের বিদেশ যাওয়ার ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি শুদ্ধি অভিযানে যেসব রাজনৈতিক নেতার বিরুদ্ধে দুর্নীতি, অনৈতিক কর্মকাণ্ডের বিষয় উঠে আসছে, সেগুলো নিয়ে সুষ্ঠু তদন্তের স্বার্থে যুবলীগ চেয়ারম্যানকে আপাতত দেশ না ছাড়ার জন্য অনুরোধ করা হয়েছে। গত ৩ অক্টোবর যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সব ধরনের ব্যাংক হিসাব ও লেনদেনের বিবরণী তলব করে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট। ওমর ফারুকের ব্যাংক হিসাবের সব তথ্য আগামী তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে দেশের সব বাণিজ্যিক ব্যাংকগুলোকে চিঠি দেওয়া হয়। এরপর গতকাল বিদেশ যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হলো যুবলীগ চেয়ারম্যানের।

রাজধানীতে ক্যাসিনো কেলেঙ্কারির ঘটনায় এর আগেও কয়েকজন যুবলীগ নেতা ও ব্যবসায়ীর ব্যাংক হিসাব তলব করেছিল বাংলাদেশ ব্যাংক। সে সময় তাদের অনেকের ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়। ফ্রিজ করা হিসাব থেকে টাকা উত্তোলন ইতিমধ্যে বন্ধ হয়ে গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..


themesbazarpurbakantho411245
© All rights reserved © 2019 Purbakantho
Design & Developed BY Purbakantho.Com
error: Content is protected !!