সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
কমলগঞ্জে জুবেদা খাতুন ফাউন্ডেশন ট্রাষ্টের উদ্যোগে নগদ অর্থ বিতরণ আটপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ নৌকায় ভোট দিন দেশের উন্নয়নকে এগিয়ে নিন, আটপাড়ায় নির্বাচনী সভায় -অধ্যাপিকা অপু উকিল ঝিনাইগাতীতে প্রতিপক্ষের হামলায় নিহত ১, গ্রেফতার ৪ কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের পদত্যাগ কুষ্টিয়ায় নেশা জাতীয় ঔষধ বিক্রয় না করার অঙ্গীকার ঔষধ ব্যবসায়ীদের নেত্রকোনায় ওমেরা এল পি গ্যাস ব্যবসায়ীদের নিয়ে রিটেইলার সম্মেলন গৌরীপুরে শারদীয় দূর্গোৎসব উদযাপনের প্রস্তুতি সভা কলমাকান্দায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তির নগদ অর্থ বিতরণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের ফল প্রকাশ

প্রতিদ্বন্দ্বিতামূলক হবে রংপুরের উপ-নির্বাচন: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯, ৯.০১ পিএম
  • ৫২ বার পড়া হয়েছে

সামসুল হক জুৃয়েল, গাজীপুর প্রতিনিধি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রংপুরের উপ-নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। অবাধ, সুষ্ঠ ও সুন্দর নির্বাচন হবে।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রংপুরের উপ-নির্বাচনে জাতীয় পার্টি ও আমরা প্রার্থী দিয়েছি এবং বিএনপিও অংশ নিচ্ছে। আশা করি এ নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও সুন্দর হবে। স্বাধীনভাবে ভূমিকা পালনে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। বিএনপি অনেকগুলো নির্বাচন বর্জন করেছে, অংশগ্রহণ করেনি। তবে এখন তারা বলেছে, স্থানীয় সরকার থেকে শুরু করে জাতীয় নির্বাচনসহ প্রতিটি নির্বাচনেই তারা অংশগ্রহণ করবে। আমরা তাদের স্বাগত জানাই। তারা সংসদেও এসেছে, এটা একটা ভালো দিক।

সেতুমন্ত্রী জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ ২০২১ সালের জুন মাস নাগাদ শেষ হবে। শেখ হাসিনা সরকারের উদ্যোগে চলমান এই মেগা প্রকল্পের কাজ ২০২১ সালের জুন নাগাদ শেষ হবে (বাস র‌্যাপিড ট্রানজিট)। বিএনপির আমলে দেশ কোনো রাস্তা-সড়কের মুখ দেখেনি। বর্তমানে ফ্লাইওভার, বাস র‌্যাপিড ট্রানজিট, মেট্রোরেল, ফোর লেন হচ্ছে। এগুলো তারা স্বপ্নেও দেখেনি কোনোদিন।

সড়কে টোল আদায় সম্পর্কে মন্ত্রী বলেন, টোল দিলে রাস্তা চলাচলের যেই সুবিধাটুকু জনগণ পাবে, পৃথিবীর সব দেশেই এই ব্যবস্থা আছে। জনগণ যে রাস্তাটি ব্যবহার করছে, এটা মেরামত-সংস্কার করতে হয়। সংস্কারের টাকাটা কোথা থেকে আসবে? সরকার বারবার শুধু নতুন নতুন রাস্তা করবে, সেই রাস্তার ব্যবহার যারা করবে তাদেরও তো দায়-দায়িত্ব রয়েছে। তিনি বলেন, বিএনপি কোন রাস্তা করেনি। কাজেই এ সম্পর্কে তাদের অভিজ্ঞতা নেই। অন্য দেশের অভিজ্ঞতা তাদের যদি জানাও থাকে, তাহলে বলতে হবে, চোখ থাকতেও তারা অন্ধ।

এ সময় গাজীপুর সিটি করর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন এবং সড়ক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..


themesbazarpurbakantho411245
© All rights reserved © 2019 Purbakantho
Design & Developed BY Purbakantho.Com
error: Content is protected !!