রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আটপাড়ায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আইরিন খান পাঠানের গণসংযোগ চন্দনাইশে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিত চন্দনাইশ পৌরসভার প্যানেল মেয়র-১ ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন আটপাড়ায় শিশু ধর্ষণের শিকার নেত্রকোনা হাসপাতালে চিকিৎসক সংকটে রোগীদের ভোগান্তি চরমে মোহনগঞ্জে প্রতিপক্ষের বাড়িতে হামলা ভাংচুর, নারীসহ আহত-১৫ বেলাল খানের কম্পোজিশনে সফি উদ্দিন মিতুলের নতুন গান ‘শুভঙ্করের ফাঁকি’ কমলগঞ্জে আওয়ামীলীগের শোক র‌্যালি ও আলোচনা সভা দুর্গাপুরে কিশোরী অপহরণের ২ দিন পর ধোবাউরা হতে উদ্ধার স্বপ্নযাত্রা’র উদ্যোগে তিনদিন ব্যাপি তিন উপজেলায় বৃক্ষরোপন কর্মসূচি সম্পন্ন

কাশ্মীর বিষয়ে গভীরভাবে উদ্বিগ্ন চীন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯, ১২.২০ পিএম
  • ৯ বার পড়া হয়েছে

জম্মু-কাশ্মীরকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার বিষয়টি নিয়ে নিজেদের উদ্বেগের কথা জানিয়েছে চীন।

ভারতীয় কর্মকর্তা সুব্রহ্মণ্যম জয়শঙ্করের সঙ্গে এক বৈঠকে কাশ্মীর বিষয়ে নিজেদের অবস্থানের কথা জানান চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই ওন।

গত সোমবার ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপ করার পর সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। সাধারণ মানুষ ঘর থেকে বের হতে পারছেন না। অলিগলির দখল নিয়েছে সেনাবাহিনীর সদস্যরা। স্থানীয় নেতারা আছেন ধরপাকড়ের ভেতর।

চীন ভ্রমণে থাকা জয়শঙ্করের সঙ্গে আলাপকালে গতকাল চীনা মন্ত্রী বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন।’

চীন আশা করছে, ভারত আলোচনার মাধ্যমে উদ্ভূত পরিস্থিতির সমাধান করবে।

কাশ্মীর ইস্যু নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে কৌশলগত কারণে চীন বরাবরই পাকিস্তানের পক্ষে। সংবিধান পরিবর্তন করার পর ইমরান খান চীনের সঙ্গে আলাপ করেন। তিনি জানান, ভারতের একতরফা সিদ্ধান্তের বিরুদ্ধে তার দেশ সম্ভাব্য সব উপায়ে ‘কাউন্টার’ দেবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..


জেলা ও উপজেলায় সংবাদিক আবশ্যক । ☎

themesbazarpurbakantho411245
© All rights reserved © 2019 Purbakantho
Design & Developed BY Purbakantho.Com
error: Content is protected !!