শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ মিনিট স্তব্ধ নেত্রকোনা

 |  আপডেট ১২:৪৯ অপরাহ্ণ | রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট  | 231

৫ মিনিট স্তব্ধ নেত্রকোনা

এ কে এম আব্দুল্লাহ নেত্রকোনা ঃ

জেএমবি’র বোমা হামলায় নিহতদের প্রতি বিন¤্র শ্রদ্ধা আর গণজাগরণের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গী কর্মকান্ড নির্মূলের দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে  রবিবার পালিত হয়েছে নেত্রকোনায় বোমা হামলা ট্র্যাজেডি দিবস।


নেত্রকোনা ট্র্যাজেডি দিবস উদ্যাপন কমিটির উদ্যোগে সকাল ৯ টা ৩০মিনিটে জেলা শহরের অজহর রোডস্থ উদীচী কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচী শুরু হয়। সকাল ১০টায় নিহতদের স্মরণে উদীচী কার্যালয়ের সামনে নির্মিত স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পন করার পর বোমা হামলায় নিহতদের প্রতি বিন¤্র শ্রদ্ধা নিবেদনের জন্য ১০.৪০মিনিটে থেকে ১০.৪৫ মিনিট পর্যন্ত যে যেখানে ছিল সেখানেই স্বতঃস্ফূর্ত ভাবে ৫ মিনিট নীরবে দাড়িয়ে ‘স্তব্ধ নেত্রকোনা’ কর্মসূচী পালন করে।

এ সময় সড়কে চলাচলরত সকল প্রকার যানবাহন ৫ মিনিটের জন্য থমকে দাঁড়ায়। সকাল ১১টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে প্রতিবাদী মিছিল বের হয়ে জেলা শহর প্রদক্ষিন করে। ১২টায় শহীদদের কবর জিয়ারত, শশ্মানের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পন ও শহীদ পরিবারবর্গের সাথে সাক্ষাত অনুষ্ঠিত হয়। বিকালে স্থানীয় শহীদ মিনারে সন্ত্রাস মৌলবাদ ও সা¤প্রদায়িকতা বিরোধী সমাবেশ এবং প্রতিবাদী গণজাগরণী সঙ্গীত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর

এ বিভাগের আরও খবর

মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com