শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ার জঙ্গলে বসবাসের দায়ে ধরা পড়লেন ৫ বাংলাদেশি

পূর্বকন্ঠ ডেস্ক:  |  আপডেট ১১:৫৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  | 236

মালয়েশিয়ার জঙ্গলে বসবাসের দায়ে ধরা পড়লেন ৫ বাংলাদেশি

মালয়েশিয়ার জঙ্গলে বসবাসের দায়ে পুলিশের হাতে ধরা পড়লেন ৫ বাংলাদেশি। মালয়েশিয়ার কুয়ালা নেরাসে অভিযান চালিয়ে এদের আটক করা হয়েছে বলে দেশটির ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, চলমান অবৈধ অভিবাসীদের গ্রেফতার এড়াতে ওই পাঁচ বাংলাদেশি তেরেংগানুর জালান মেরং, কামপুং মেঙ্গাবাং এর জঙ্গলে প্লাষ্টিক ছাউনি তৈরি করে বসবাস করছিলেন।


তেরেংগানু ইমিগ্রেশন পুলিশ ২২ জানুয়ারি রাত ১১ টায় অভিযানের সময় পালাতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে তারা।

তেরেংগানু ইমিগ্রেশন বিভাগের উপপরিচালক মালিক জালিমন ডেরামান জানান, অভিযানের সময় পুলিশ প্রধান মোহাম্মদ মুদার নেতৃত্বে অভিযানের সময় পুরো এলাকাটি ঘিরে ফেলে আইন শৃঙ্খলা বাহিনী। এ সময় পালাতে গিয়ে আটক করা হয় তাদের। অটককৃতরা ৩০ থেকে ৩১ বছর বয়সী।

১৯ সদস্যদের দ্বারা পরিচালিত তদন্ত অনুসারে, পাঁচ বাংলাদেশির বৈধ কোন অনুমতি না থাকায় ইমিগ্রেশন আইনের ৬ (১) (গ) এর আওতায় এদের গ্রেফতার দেখানো হয়েছে।

উপপরিচালক মালিক জালিমন ডেরামান জানান, কুয়াল নেরাস, মারাং, কুয়ালা তেরেংগানু ও হুলু তেরেংগানুতে নির্মাণকেন্দ্র, রেস্তোঁরা, বাসা, বাড়িসহ আরও ১৫ টি স্থানে অভিযান চালিয়ে বাংলাদেশ, ইন্দোনেশিয়া এবং থাইল্যান্ডের ২৫ জন পুরুষ এবং দু’জন মহিলাসহ মোট ২৭ জন বিদেশিকে গ্রেফতার করা হয়। এ ছাড়া সামাজিক ভিজিট পাসের অনুমতি প্রাপ্তির চেয়ে বেশি দিন অবস্থান করে আসছিল এবং বৈধতার কোন দলিল না থাকায় আরও ১১৯জন বিদেশিকে আটক করে ইমিগ্রেশন ডিপো, আজিল, হুলু তেরেংগানুতে ইমিগ্রেশন রেগুলেশন ১৯ ১৯৩ এর বিধি ৩৯ (বি), তদন্তের ১৫ (১) (গ) এবং সেকশন ((১) (সি) এর তদন্ত শেষে ইমিগ্রেশন ১৯৫৯/১৯৬৩ আইনে তদন্ত করা হচ্ছে বলে তেরেংগানু ইমিগ্রেশন বিভাগের উপপরিচালক মালিক জালিমন সাংবাদিকদের জানিয়েছেন।

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com