শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

পূর্বধলায় শিমুলকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রতিরক্ষা বাঁধ পূণঃনির্মাণের দাবীতে মানববন্ধন

এ কে এম আব্দুল্লাহ

নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার খলিশাউড় ইউনিয়নের শিমুলকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রতিরক্ষা বাঁধ পূণঃ নির্মাণের দাবীতে সোমবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ছাত্র শিক্ষক অভিভাবক ও পরিচালনা কমিটির সদস্যরা।

দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বিদ্যালয়ের প্রতিরক্ষা বাঁধ পূণঃ নির্মাণের দাবী জানিয়ে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আমিরুল ইসলাম, মোঃ চাঁন মিয়া, সহকারী শিক্ষক সুশান্ত কুমার বনিক, আবুল হোসেন খোকন, অভিভাবকদের মধ্যে আলী আমজাদ হোসেন, হাবিবুর রহমান ও ইদ্রিস মীর প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, অবহেলিত শিমুলকান্দি এলাকায় শিক্ষা বিস্তারের লক্ষ্যে প্রায় বিশ বছর পূর্বে পুলিশের সাবেক অতিঃ ডিআইজি, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থার প্রধান সমন্বয়কারী মুহাঃ আব্দুল হান্নান খান এলাকার কতিপয় শিক্ষানুরাগীকে নিয়ে মগড়া নদীর পশ্চিম তীরে মনোরম পরিবেশে শিমুলকান্দি উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে পরিচালনা কমিটির নিয়মিত মনিটরিং ও শিক্ষকদের আন্তরিকতায় ছাত্র-ছাত্রীরা পরীক্ষায় ভাল ফলাফল করে আসছে।

মগড়া নদীর ভাঙ্গণ থেকে বিদ্যালয়টি রক্ষার জন্য নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন প্রায় ৮০ লক্ষ টাকা ব্যায়ে প্রতিরক্ষা বাঁধ নির্মাণ করা হয়। কিন্তু প্রভাবশালী ঠিকাদার অত্যন্ত নিন্মমানের কাজ করে প্রভাব কাটিয়ে বিল তুলে নিয়ে যায়। কাজ শেষ হওয়ার ৬ মাস যেতে না যেতেই প্রতিরক্ষা বাঁধে ভাঙ্গণ দেখা দেয়। ইতিমধ্যে বাধের বেশ কয়েক জায়গা ভেঙ্গে পড়েছে। এতে বিদ্যালয়টি ভাঙ্গণের কবলে পড়েছে। বিদ্যালয়ের ছাত্র শিক্ষক অভিভাবকগন অবিলম্বে পূনরায় বাঁধ নির্মাণের জোর দাবী জানান।

শেয়ার করুন

আপনার মন্তব্য লিখুন

Your email address will not be published. Required fields are marked *

আপনার ইমেল এবং অন্যান্য তথ্য সংরক্ষণ করুন

প্রকাশক ও সম্পাদক সম্পর্কে-

আমি মো. শফিকুল আলম শাহীন। আমি একজন ওয়েব ডেভেলপার ও সাংবাদিক । আমি পূর্বকণ্ঠ অনলাইন প্রকাশনার সম্পাদক ও প্রকাশক। আমার বর্তমান ঠিকানা স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা। আমি জীবনের প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক। আমার ধর্ম ইসলাম। আমি করতে, দেখতে এবং অভিজ্ঞতা করতে পছন্দ করি এমন অনেক কিছু আছে। আমি আইটি সেক্টর নিয়ে বিভিন্ন এক্সপেরিমেন্ট করতে পছন্দ করি। যেমন ওয়েব পেজ তৈরি করা, বিভিন্ন অ্যাপ তৈরি করা, অনলাইন রেডিও স্টেশন তৈরি করা, অনলাইন সংবাদপত্র তৈরি করা ইত্যাদি। প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২
আপডেট : ০৬:৫৪:২৫ অপরাহ্ন, সোমবার, ২০ জানুয়ারী ২০২০