শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্গাপুরে মুজিব বর্ষ উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক ক্রোড়পত্র প্রকাশ

তোবারক হোসেন খোকন,দুর্গাপুর (নেত্রকোনা):  |  আপডেট ৮:২৯ অপরাহ্ণ | রবিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  | 202

দুর্গাপুরে মুজিব বর্ষ উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক ক্রোড়পত্র প্রকাশ

নেত্রকোনার দুর্গাপুরে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের কর্মপরিকল্পনার অংশ হিসেবে মুক্তিযুদ্ধের স্মৃতি কথা ৭১ নামক ক্রোড়পত্র প্রকাশ করছে। উপজেলা প্রশাসনের আয়োজনে এ ক্রোড়পত্রের কাজ শুরু হয়েছে।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম এর দিক নির্দেশনায় ক্রোড়পত্রের বাস্তবায়ন করছেন উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সুবল রঞ্জন কর। রোববার উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় মুক্তিযোদ্ধাদের তথ্যসংগ্রহে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুসঙ্গ সরকারি মহাবিদ্যালয়ের সহ:অধ্যাপক ড. আব্দুর রাশিদ, সহ:অধ্যাপক মো. রফিকুল ইসলাম, উপজেলা তথ্যসেবা অফিসার জান্নাতআরা পপি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ¦ রুহুল আমীন চুন্নু, ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুতদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ প্রমুখ।


তথ্যপ্রদান শেষে উপস্থিত মুক্তিযোদ্ধাগন যুগান্তর কে বলেন, দুর্গাপুর উপজেলা প্রশাসন মুক্তিযোদ্ধাদের যে সম্মান দিয়েছেন তার জন্য আমরা কৃতজ্ঞ। আমরা একদিন এই পৃথিবী থেকে হারিয়ে যাবো। নতুন প্রজনের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে না ধরলে আমরা মরেও শান্তি পাবো না। আমদের স্মৃতিকথা গুলো হারিয়ে যাওয়ার আগেই তা লিপিবদ্ধ করে রাখার যে ব্যবস্থা করা হয়েছে এর জন্য আমরা ঋৃণী হয়ে গেলাম।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর

এ বিভাগের আরও খবর

মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com