বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গৌরীপুরে পুলিশের উদ্যোগে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :  |  আপডেট ১২:৪৪ অপরাহ্ণ | শনিবার, ১০ আগস্ট ২০১৯ | প্রিন্ট  | 423

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ময়মনসিংহের গৌরীপুর থানার পুলিশের উদ্যোগে শুক্রবার (৯ আগস্ট) সকাল ১০ টায় থানা চত্বরে রচনা ও শিশু চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শিশু চিত্রাংকন প্রতিযোগিতায় স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১ম থেকে ৫ম শ্রেণির ৭১ জন শিক্ষার্থী দুটি গ্রæপে অংশগ্রহন করে। এছাড়া রচনা প্রতিযোগিতায় ৬ষ্ট থেকে দ্বাদশ শ্রেণির ১৭৪ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছে।

চিত্রাংকন প্রতিযোগিতার প্রতিপাদ্য বিষয় ছিল ‘রং তুলিতে আঁকি বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ’। রচনা প্রতিযোগিতায় ‘ক’ গ্রæপে (৬ষ্ট থেকে ৮ম) রচনার বিষয় ছিল ‘কিশোর মুজিবের রাজনীতি ও সমাজ সচেতনতা’। ‘খ’ গ্রæপে (৯ থেকে ১০ম) রচনার বিষয় ছিল ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ও ডিজিটাল বাংলাদেশ’ এবং ‘গ’ গ্রæপে (একাদশ থেকে দ্বাদশ) ‘দুর্নীতিমুক্ত দেশ গঠনে বঙ্গবন্ধুর আদর্শ’।


চিত্রাংকন প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন চিত্রশিল্পী আফজাল হোসেন খান বাহাদুর, এমএ মাসুদ ও ফারুক আহাম্মদ। এ প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মিয়া। তদারকিতে ছিলেন গৌরীপুর থানার ওসি (তদন্ত) গোলাম মাওলাসহ গৌরীপুর থানার সকল এএসআই, এস আই ও পুলিশ সদস্যরা।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মিয়া জানান, ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। চিত্রাংকন প্রতিযোগিতায় দুটি গ্রæপে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের পুরস্কার বিতরণ করা হয়। রচনা প্রতিযোগিতার ফলাফল জেলা পর্যায় থেকে ঘোষণা করা হবে। তিনি আরো জানান, থানা পর্যায়ে বিজয়ী প্রথম তিনজন শিক্ষার্থী জেলা পর্যায়ে অংশগ্রহনের সুযোগ পাবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com