বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় পুলিশ সুপারের অভিযানে কেজিতে ৪০ টাকা কমে গেল পেঁয়াজের দাম

 |  আপডেট ২:৪৯ অপরাহ্ণ | শনিবার, ১৬ নভেম্বর ২০১৯ | প্রিন্ট  | 221

কুষ্টিয়ায় পুলিশ সুপারের অভিযানে কেজিতে ৪০ টাকা কমে গেল পেঁয়াজের দাম

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া \ কুষ্টিয়ার বাজারে ইচ্ছামতো পেঁয়াজের দাম হাঁকা হচ্ছে এমন অভিযোগে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে জেলা পুলিশ সতর্কতামূলক অভিযান চালিয়েছে। শনিবার (১৬ নভেম্বর) সকালে কুষ্টিয়া শহরের পৌর বাজারে অভিযান পরিচালনা করেন পুলিশ সুপার (এসপি) এসএম তানভীর আরাফাত পিপিএম (বার) । তবে পুলিশ আসার আগেই অধিকাংশ পেঁয়াজ ব্যবসায়ীরা তাদের নিকট থাকা পেঁয়াজ সরিয়ে ফেলেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযানে গিয়ে পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলেন। এ সময় কয়েকজন ক্রেতা বিভিন্ন রকম দাম হাঁকানোর অভিযোগ করেন। কেউ কেউ প্রতিকেজি পেঁয়াজ ২১০-২২০ টাকা দরে কিনেছেন বলেও জানান। পরে পুলিশ সুপার প্রত্যেক পেঁয়াজ ব্যবসায়ীকে সতর্ক করেন।


পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত জানান, অভিযানের পর থেকে পৌর বাজারে পেঁয়াজের দাম প্রতিকেজিতে ২০ থেকে ৪০ টাকা কমে এসেছে। এই অভিযান জেলার বিভিন্ন উপজেলায়ও পরিচালনা করা হবে। পরবর্তীতে কেউ যদি ইচ্ছামতো পেঁয়াজের দাম হাঁকান তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, আইনের মধ্যে থেকে অভিযুক্ত ব্যবসায়ীদের জেল জরিমানা করা হবে। এছাড়াও পেঁয়াজের বাজার নিয়ন্ত্রনে না আসা পর্যন্ত জেলা পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি যারা পেঁয়াজের মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করছে তাদেরও খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com