বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইয়েমেনে মার্কিন ড্রোন ভূপাতিত

 |  আপডেট ১২:৩৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ | প্রিন্ট  | 203

ইয়েমেনে মার্কিন ড্রোন ভূপাতিত

পূর্বকন্ঠ ডেস্ক:

হুথি নিয়ন্ত্রিত রাজধানী সানার দক্ষিণ-পূর্বাঞ্চলে এমকিউ-৯ একটি মার্কিন ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে। রয়টার্সকে এ বিষয়টি নিশ্চিত করেছেন মার্কিন কর্মকর্তারা।


অপরদিকে হুথি বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, তাদের বিমান প্রতিরক্ষা বাহিনী একটি মার্কিন ড্রোন ভূপাতিত করেছে।

নামে প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, মঙ্গলবার রাতে ওই ড্রোনটি গুলি করে ভূপাতিত করা হয়। ইয়েমেনে এবারই প্রথম নয় বরং এর আগেও গুলি করে মার্কিন ড্রোন ভূপাতিত করা হয়েছে।

গত জুনে মার্কিন সেনাবাহিনী জানিয়েছিল যে, হুথি বিদ্রোহীরা মার্কিন সরকার নিয়ন্ত্রিত একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। এই কাজে ইরান সহযোগিতা করেছে বলে অভিযোগ আনা হয়।

ইয়েমেনে আল কায়েদার বিভিন্ন শাখা সংগঠনের বিরুদ্ধে প্রায়ই ড্রোন ও বিমান হামলা চালিয়ে থাকে মার্কিন বাহিনী। তবে এমন এক সময় ইয়েমেনে মার্কিন ড্রোন ভূপাতিত করা হলো যখন ইরান এবং যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

ছয় পরাশক্তি দেশের সঙ্গে ইরানের পরমাণু চুক্তি থেকে যুক্তরাষ্ট্র বেরিয়ে যাওয়ার পর তেহরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এরপর থেকে দু’দেশের মধ্যে অস্থিরতা নতুন মাত্রা পায়। সাম্প্রতিক সময়ে এই অস্থিরতা চরম আকার ধারণ করেছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
এক ক্লিকে বিভাগের খবর
মোঃ শফিকুল আলম শাহীন প্রকাশক ও সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

স্টেশন রোড, পূর্বধলা, নেত্রকোনা।

হেল্প লাইনঃ ০১৭১৩৫৭৩৫০২

E-mail: info@purbakantho.com